নওয়াপাড়ায় ভৈরব নদে নৌকা বাইচে জনতার ঢল

প্রকাশিত: ১৯ অক্টোবর, ২০১৯ ০৩:০২:৩২ || পরিবর্তিত: ১৯ অক্টোবর, ২০১৯ ০৩:০২:৩২

খুলনা জেলা প্রতিনিধি: শিল্প বাণিজ্য বন্দর নগরী নওয়াপাড়া পৌরসভার উদ্যোগে শুক্রবার বিকালে ভৈরব নদের নওয়াপাড়ার প্রাণ কেন্দ্রে অনুষ্ঠিত হয় নৌকা বাইচ প্রতিযোগিতা।

গ্রামবাংলার ঐতিহ্যবাহী এ নৌকা বাইচ দেখতে জনতার ঢল নামে। তালতলা থেকে নওয়াপাড়া ফেরিঘাট পর্যন্ত প্রায় দুই কি,মি ব্যাপী অনুষ্ঠিত হয় এ বাইচ প্রতিযোগিতা। দূর-দূরান্ত থেকে লোকজন ভিড় করে নদীর দুই তীরে। তিল ধারনের ঠাঁই ছিলো না নদীর তীরে। নৌকা বাইচকে ঘিরে বসেছিলো গ্রাম্য মেলা।

পৌরসভার আমন্ত্রনে দেশের বিভিন্ন অঞ্চল থেকে নৌকা বাইচে অংশগ্রহন করে। প্রতিযোগিতায় খুলনা জেলার তেরখাদার “ভাই ভাই” বাইচের নৌকা প্রথম স্থান অধিকার করে। দ্বিতীয় স্থান অধিকার করে তেরখাদার “আল্লাহ ভরসা” এবং তৃতীয় স্থান অধিকার করে তেরখাদার “রকেট” বাইচের নৌকা।

নৌকা বাইচ প্রতিযোগিতা শেষে সন্ধ্যার পর নওয়াপাড়ার ফেরিঘাটে নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ।

প্রধান অতিথি স্থানীয় জাতীয় সংসদ সদস্য রণজিৎ কুমার রায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন । এ ছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আকিজ গ্রুপের চেয়ারম্যান সিআইপি সেখ নাসির উদ্দিন, যশোরের সহকারী পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. শাহীনুজ্জামান ও অভয়নগর থানার ওসি মো. তাজুল ইসলাম।

প্রজন্মনিউজ২৪/ মামুন/ খাইরুল বাশার

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ