এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশন স্থগিত

প্রকাশিত: ১৮ অক্টোবর, ২০১৯ ১০:০১:৪১

শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে ফোনে কথা বলার পরিপ্রেক্ষিতে আমরণ অনশনের কর্মসূচি স্থগিত করেছেন আন্দোলনরত শিক্ষক-কর্মচারীরা। আগামীকাল শুক্রবার বাদ জোহর তাঁদের আমরণ অনশন শুরুর কথা ছিল। তবে জাতীয় প্রেসক্লাবের সামনে তাঁদের অবস্থান কর্মসূচি চলবে।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায় বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়েরের মোবাইল ফোনের মাধ্যমে আজ রাতে বিদেশে অবস্থানরত শিক্ষামন্ত্রীর সঙ্গে তাঁদের কথা হয়েছে। তিনি বলেছেন ২০ অক্টোবর দেশে ফিরে ওই দিন সন্ধ্যায় তাঁদের সঙ্গে বৈঠক করবেন। তাঁর প্রতি সম্মান জানিয়ে ২০ অক্টোবর পর্যন্ত আমরণ অনশনের কর্মসূচি স্থগিত করা হয়েছে। তবে অবস্থান কর্মসূচি চলবে।

স্বীকৃতি পাওয়া সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে এবং এ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ চেয়ে গত মঙ্গলবার থেকে আন্দোলন শুরু করেছেন এমপিওভুক্ত নয়—এমন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। আজ বৃহস্পতিবার তাঁরা প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা বের করলে পুলিশ আটকে দেয়। পরে তাঁরা প্রেসক্লাবের সামনের ফুটপাতে অবস্থান নেন।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ