রংপুরে পুলিশ হেফাজতে হত্যার অভিযোগ

প্রকাশিত: ১৭ অক্টোবর, ২০১৯ ১১:০৩:৫৮

রংপুরে পুলিশ হেফাজতে হত্যার অভিযোগ

মুজাহিদুল ইসলাম রংপুর:: রংপুরের পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ী পুলিশ ফাঁড়িতে শামসুল ইসলাম (৫৫) নামে এক ব্যক্তিকে মাদক ব্যবসায়ী সন্দেহে রাতভর আটকে রেখে নির্যাতন করে হত্যার অভিযোগ  উঠেছে।

নিহত শামসুল ইসলাম মিঠাপুকুর উপজেলার শান্তিপুর গ্রামের বাসিন্দা। স্থানীয়দের সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার (১৫-অক্টোবর)  বড়দরগা বাসস্ট্যান্ড থেকে নিহত শামসুল কে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ।

পীরগঞ্জ থানার ওসি সরেশ চন্দ্র জানান, শামসুল ইসলাম একজন মাদক ব্যবসায়ী। ভেন্ডাবাড়ী পুলিশ তাকে ১৫ লিটার চোলাই মদসহ আটক করেছে। সে ফাঁড়িতে আজ বুধবার সকালে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছ।

তবে নিহত শামসুলের মেয়ে সান্তনার দাবি, তিনি জন্মের পর জ্ঞান হওয়া থেকে এ পর্যন্ত দেখে আসছেন তার বাবা ছাগল বেচা-কেনা করেন। তিনি বৃদ্ধ মানুষ, মাদক ব্যবসায়ী নন। নিহতের মেয়ে অভিযোগ করেন, ভেন্ডাবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই আমিনুল ও পুলিশ সোর্স জিয়া তার বাবাকে আটক করে এক লাখ টাকা দাবি করেছে। টাকা দিতে রাজি না হওয়ায় তাকে মাদক ব্যবসায়ী বানিয়ে সারারাত নির্যাতন করে হত্যা করেছে। ঘটনাটিকে ধামাচাপা দেওয়ার জন্য পুলিশ আত্মহত্যার কথা বলছে বলে তিনি জানান।

এদিকে, ঘটনা জানাজানি হলে শত শত জনতা ভেন্ডাবাড়ী পুলিশ ফাঁড়ি ঘেরাও করে বিক্ষোভ করে। বিক্ষুব্ধ জনতাকে থামাতে পুলিশ ফাঁকা গুলি, রাবার বুলেট নিক্ষেপ ও লাঠি চার্জ করলে বেশ কয়েক জন আহত হন। এদের মধ্যে গুরুতর দুজন কে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে পঠানো হয়েছে।

সরেজমিনে উপস্থিত রংপুর পুলিশ সুপার বিপ্লব চন্দ্র রায় জানান, ঘটনার যথাযথ তদন্ত করে নিহত শামসুল কে গ্রেফতারকারী ৩ পুলিশ সদস্য ও ঘটনার সাথে জড়িতদের বিচারের আওতয়া আনা হবে। এ সময় বিক্ষুব্ধ জনতা এস আই আমিনুলের বিরুদ্ধে অসংখ্য নির্দোষ মানুষ কে হয়রানির অভিযোগ তোলেন। পুলিশ সুপার সেসবেরও বিচার হবে বলে বিক্ষুব্ধ জনতাকে আশ্বস্ত করেন।

ঘটনাস্থলে উপস্থিত নিহত শামসুলের ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান তালুকদার বলেন, ঘটনাটি নিশ্চয়ই বেদনাদায়ক।  আমি এর যথাযথ তদন্ত করে দোষীদের শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

এ সম্পর্কিত খবর

অনুমতি ব্যতীত টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশের অভিযোগে বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক সাময়িক বরখাস্ত

সিলেটে পুলিশের অভিযানে ৫ হাজার পিস ইয়াবাসহ আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্সের কর্ণধার নূর মোহাম্মদ আবু তাহের গ্রেপ্তার

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

বাংলা কলেজের ছাত্র না হয়েও তারা কলেজ ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারি

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

গার্ডিয়ান পাবলিকেশন্সের প্রকাশক গ্রেপ্তার

নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

ভুল চিকিৎসায় পা হারালো শিক্ষার্থী

সিমান্তে পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ