নিজেকে ফিরে পাওয়ার লড়াইয়ে তামিম

প্রকাশিত: ১৬ অক্টোবর, ২০১৯ ০৬:৩৬:১৯

ভারত সিরিজের আর কয়েক সপ্তাহ বাকি, এর আগে নিজেকে ফিরে পেতে লড়াই করে যাচ্ছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। আগের দিন কোচ সালাউদ্দিনের সঙ্গে আলাদা সেশনে কাজ করেছেন, বুধবার মিরপুরের মূল উইকেটে পেসারদের বিপক্ষে ব্যাটিং অনুশীলন করেছেন তিনি। তাসকিন আহমেদের বলে টানা কিছুক্ষণ ব্যাট করে গেছেন তিনি। গত বিশ্বকাপে সাদামাটা পারফরম্যান্সের পর শ্রীলঙ্কায় ব্যর্থ হয়ে বিশ্রাম নেন তামিম।

দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না তিনি। এই সময় দেশের বাইরে থাকলেও ফিটনেস ধরে রাখতে ব্যক্তিগত উদ্যোগে কঠোর পরিশ্রম করেছেন। গত সপ্তাহে চট্টগ্রামের হয়ে জাতীয় লিগ দিয়ে মাঠে ফিরেছেন এই ওপেনার। ঢাকা মেট্রোর বিপক্ষে প্রথম ম্যাচের দুই ইনিংসে ৩০ ও ৪৬ রান করেছেন। বৃহস্পতিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বরিশালের মুখোমুখি হবে চট্টগ্রাম। ভারত সফরের আগে এই ম্যাচ দিয়ে শেষ প্রস্তুতি সারবেন তামিম।

তাই বড় ইনিংস খেলে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার শেষ সুযোগটা হাতছাড়া করতে চান না বাঁহাতি ওপেনার। সালাউদ্দিনের অধীনে অনুশীলন করেন তামিম বুধবার মিরপুরে বেলা সাড়ে ১২টার পর অনুশীলনে নামেন তামিম। তাসকিনসহ বেশ কয়েকজন নেট বোলারকে সাবলীলভাবে মোকাবিলা করেছেন তিনি। ইনজুরিতে আক্রান্ত তাসকিনও নিজেকে ফিরে পাচ্ছেন ধীরে ধীরে। আগের দিন মঙ্গলবার গুরু সালাউদ্দিনের সঙ্গে আলাদা একটি সেশনে কাজ করেছেন তামিম।

দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জাতীয় দলের সাবেক সহকারী কোচের অধীনে ব্যাটিং কৌশলের দীক্ষা নিয়েছেন তিনি। সঙ্গে ছিলেন বিসিবির কোচ সোহেল ইসলামও। অফস্পিনের সামনে ডিফেন্স, ড্রাইভ খেলেছেন তামিম। পেছন থেকে টেকনিক নিয়ে নানা পরামর্শ দিয়ে গেছেন সালাউদ্দিন। ধরে ধরে দেখিয়ে দিয়েছেন কোন বলটা কীভাবে খেলতে হবে। চট্টগ্রামের ওপেনার মিরপুরে ঢাকা মেট্রোর বিপক্ষে দুবারই আউট হন অফস্পিনার মাহমুদউল্লাহর বলে। সেজন্য হয়তো নেটে ডাকা হয়েছিল অফস্পিনারদের। সব মিলিয়ে ভারত সিরিজের আগে নিজেকে কক্ষপথে ফেরাতে তামিম সম্ভাব্য সবকিছুই করছেন। প্রিয় কোচ সালাউদ্দিনের শরণাপন্ন হয়ে এক সেশন কাজ করা তারই ইঙ্গিত দিচ্ছে।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ