হান্ড্রেড বল ক্রিকেটে তামিম-সাকিবদের মূল্য নির্ধারণ

প্রকাশিত: ১৬ অক্টোবর, ২০১৯ ০৩:২৪:১৩

হান্ড্রেড বল ক্রিকেটে তামিম-সাকিবদের মূল্য নির্ধারণ

অবশেষে প্লেয়ার্স ড্রাফটকে সামনে রেখে খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে ইসিবি। যেখানে দেখা যাচ্ছে সারা বিশ্বের ৩৩০ জন ক্রিকেটারদের তালিকায় আছেন বাংলাদেশের এগারো জন। তারা হলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদ।

এদের মধ্যে সবচেয়ে বেশি ১ লাখ পাউন্ড বা ১ কোটি ৭ লাখ টাকা মূল্যমান ধরা হয়েছে সাকিব আল হাসান ও তামিম ইকবালের। এই মূল্যমানে সাকিব-তামিমসহ রয়েছেন মোট ১৭ জন ক্রিকেটার। তবে সাকিব-তামিমের এই মূল্যমানই সর্বোচ্চ নয়। ছয়জন ক্রিকেটারের মূল্য ধরা হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড। তারা হলেম ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গা, কাগিসো রাবাদা, স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও মিচেল স্টার্ক।

বাংলাদেশের অন্যান্য খেলোয়াড়দের মধ্যে মোস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৬০ হাজার পাউন্ড। এছাড়া মুশফিকুর রহীম, লিটন কুমার দাস ও ইমরুল কায়েসের মূল্যমান রাখা হয়েছে ৪০ হাজার পাউন্ড। বাকিদের জন্য কোনো ভিত্তিমূল্য রাখা হয়নি। ড্রাফটেই ঠিক হবে তাদের মূল্যমান। সম্পূর্ণ নতুন মডেলে প্রথমবারের মতো হতে যাওয়া এই ১০০ বলের ক্রিকেটে থাকছে ইংল্যান্ডের সাত শহরের আটটি দল।

এই ৮ দলের কোচ হলেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড (বার্মিংহাম ফিনিক্স), শেন ওয়ার্ন (লন্ডন স্পিরিট), সাইমন ক্যাটিচ (ম্যানচেস্টার অরিজিনালস), ড্যারেন লেহম্যান (নর্দার্ন সুপারচার্জার্স), টম মুডি (ওভাল ইনভিনসিবলস), মাহেলা জয়াবর্ধনে (সাউদার্ন ব্রেভ), স্টিফেন ফ্লেমিং (ট্রেন্ট রকেটস) এবং গ্যারি কারস্টেন (ওয়েলস ফায়ার)।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ