মেডিকেল ভর্তি পরীক্ষায় দেশসেরা রংপুরের রাগীব নুর

প্রকাশিত: ১৬ অক্টোবর, ২০১৯ ১১:১৪:১৯

রাকিবুল ইসলাম রংপুর :: গত ১১ অক্টোবর (শুক্রবার) অনুষ্ঠিত মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেছেন রংপুরের ছেলে রাগীব নুর। তার প্রাপ্ত নাম্বার ৯০ দশমিক ৫০। সে রংপুর ক্যাডেট কলেজের ছাত্র।

রাগীব নুর রংপুর ক্যাডেট স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাশ করেন। এসএসসিতে দিনাজপুর বোর্ডে পঞ্চম হয়েছিলেন। এর আগে সে রংপুর জিলা স্কুলে পড়াশোনা করেছেন। জাপান টোব্যাকো কোম্পানির ন্যাশনাল ম্যানেজার এসএম মফিজুল ইসলাম মুকুল ও নীলফামারী মশিউর রহমান ডিগ্রি কলেজের প্রভাষক আনজুমান আরা চৌধুরী দম্পতির একমাত্র ছেলে রাগীব নুর।

এদিকে, মেডিকেল কলেজ ভর্তিতে জাতীয় পর্যায়ে এমন সাফল্যে আনন্দিত রংপুর ক্যাডেট কলেজের শিক্ষার্থীরাসহ রংপুরের মানুষজন। সারাদেশে প্রথম স্থান অধিকার করায় উচ্ছ্বসিত রাগীব নুর। দেশ সেরা এই মেধাবী শিক্ষার্থী বলেন, ‘পরিশ্রমের কাছে ভাগ্য হার মানবেই। এই পরীক্ষায় ভাগ্য অনেক গুরুত্বপূর্ণ। অনেক পরিশ্রম, চেষ্টা এবং সময়ের সঠিক ব্যবহারে এই সাফল্য ভাগ্যে ধরা দিয়েছে। মহান আল্লাহর কাছে আমি কৃতজ্ঞ। আল্লাহর ইচ্ছা ও ভাগ্যে লেখা ছাড়া এমন অর্জন সম্ভব হতো না।’

রাগীব নুর তার অভাবনীয় সাফল্যে মা-বাবাসহ মেডিকেল কোচিংয়ের শিক্ষক, বড় ভাই ও সহপাঠীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। রাগীবের মতে, সবার উচিত এইচএসসি পরীক্ষার জন্য বসে না থেকে একটু একটু করে দুই বছর ধরে প্রস্তুতি নেওয়া। এটাই তাকে সফলতা এনে দেবে। ভবিষ্যতে সে ভালো চিকিৎসক হয়ে মানবতার সেবায় নিজেকে সম্পৃক্ত করতে চান।

উল্লেখ্য, এবারের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নেয়া ৬৯ হাজার ৪০৫ জনের মধ্যে উত্তীর্ন হয়েছেন ৪৯ হাজার ৪১৩ জন।এদের মধ্যে মেয়ে ২৬ হাজার ৫১৩ জন।ছেলে ২২ হাজার ৮৮২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, দেশের সরকারি মেডিকেল কলেজগুলোয় ভর্তি প্রক্রিয়া শুরু হবে ২২ অক্টোবর।শেষ হবে ৩১অক্টোবর।সরকারি মেডিকেলে ভর্তি শেষ হওয়ার পর বেসরকারি মেডিকেল গুলোতে ভর্তি শুরু হবে।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ