সিলেটে শিক্ষকদের দুই ঘন্টা কর্মবিরতি

প্রকাশিত: ১৪ অক্টোবর, ২০১৯ ০৪:০২:২৯

 

সিলেট  প্রতিনিধি : আজ সোমবার (১৪ অক্টোবর) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড এবং সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড দেওয়ার এক দফা দাবিতে ধারাবাহিক আন্দোলন কর্মসূচি অংশ হিসেবে সারাদেশের ন্যায় সিলেটেও প্রাথমিক বিদ্যালয়গুলোতে দুই ঘন্টার কর্মবিরতি পালিত হয়েছে।

 গত রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন প্রাথমিক শিক্ষকরা। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ ঘোষিত কর্মসূচি অনুযায়ী, আগামীকালও ২ ঘন্টা কর্মবিরতির পালন করবেন তারা। এছাড়া ১৬ ও ১৭ অক্টোবর যথাক্রমে অর্ধদিবস ও পূর্ণ দিবস কর্মবিরতি পালন করবেন শিক্ষকরা।

এরপরও দাবি আদায় না হলে আগামী ২৩ অক্টোবর মহাসমাবেশ করারও ঘোষণা দেওয়া হয়েছে। সেখান থেকে লাগাতার কর্মসূচির ঘোষণা করা হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে বলেও তারা জানিয়েছেন।

শিক্ষকরা জানান, বাংলাদেশের ১৪টি প্রাথমিক শিক্ষক সংগঠন ঐক্যবদ্ধ হয়ে বেতন বৈষম্য নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছেন। প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড এবং সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডের দাবি পূরণ হবে বলে তারা আশা প্রকাশ করেন। নতুবা সমাবেশের মাধ্যমে কঠোর আন্দোলনের কর্মসুচি ঘোষনা করা হবে।

প্রজন্মনিউজ২৪/নাবিল/হাফিজুল ইসলাম লস্কর

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ