রংপুরে শিশু ধর্ষণকারীর যাবজ্জীবন  কারাদন্ড

প্রকাশিত: ১৪ অক্টোবর, ২০১৯ ১০:৪৮:০০

রাকিবুল ইসলাম রংপুর :: ১৩ অক্টোবর (রোববার) দুপুরে রংপুর নারীশিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ আদালতের বিচারক মিজানুর রহমান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় অভিযুক্ত আসামী কাঠগড়ায় উপস্থিত ছিল।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৬ সেপ্টেম্বর রংপুর মহানগরীর মাহিগঞ্জ দেওয়ানটুলি এলকার মোঃ বেলাল হোসেন তার স্ত্রী মমতাজ বেগম ও ৬ বছরের শিশু কন্যাকে নিয়ে (শ্বশুরবাড়ি) পাশ্ববর্তি কাউনিয়া উপজেলার বাহাগীলি এলাকায় বেড়াতে যায়। দুদিন পর ঘটনার দিন বেলালের স্ত্রী, শাশুড়িসহ অন্যান্য মহিলারা বাড়ির পাশে এসডিএফ অফিসের সামনে গল্প করছিল। সেখানে ওই শিশু অন্যান্য শিশুদের সাথে খেলা করছিল।

বিকেল ৫টার দিকে ওই এলাকার মহব্বত আলীর পুত্র রাসেল মিয়া (২০) শিশুটিকে বলে আমার সাথে পূজা বাড়ি চলো তোমাকে হাড়ি পাতিল কিনে দিব। এসব কথা বলে রাসেল শিশুটিকে নিজের বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষন করে। পরে মেয়ে কাঁদতে কাঁদতে বাড়িতে এলে বাড়ির সকলে ধর্ষণের বিষয়টি বুঝতে পারে। পরে মেয়েটিকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় মেয়ের বাবা বাদি হয়ে কাউনিয়া থানায় একটি মামলা করেন। মামলায় ধর্ষক রাসেলকে আসামী করা হয়।

মামলার তদন্তকারি কর্মকর্তা সাইফুল ইসলাম তদন্ত শেষে আদালতে গত ২০১৭ সালের ২৬ ডিসেম্বর চার্জশিট প্রদান করেন। আদালত মামলার শুনানী শেষে ১৩ অক্টোবর ২০১৯ আসামী রাসেল মিয়াকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। অত্র মামলায় সরকার পক্ষের আইনজীবী ছিলেন এ্যাডভোকেট তাজিবুর রহমান ও রবিউল ইসলাম এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন মোজাহারুল ইসলাম।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন