নিউজিল্যান্ডের বিপক্ষে রেকর্ড গড়ল টাইগার যুবারা

প্রকাশিত: ১৩ অক্টোবর, ২০১৯ ০৪:৩৬:১১

নিউজিল্যান্ডের বিপক্ষে রেকর্ড গড়ল টাইগার যুবারা

সুদূর ওশেনিয়া সাগরতীর থেকে বাংলাদেশে দুরন্ত সব জয়ের সুবাতাস বিলিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিনটিতে টানা জয় দিয়ে সিরিজ নিজেদের করে নিয়েছিলেন আগেই। ইচ্ছে ছিল বাকি দুই ম্যাচ জিতেও নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে হোয়াইটওয়াশ করার।

তবে চতুর্থ ম্যাচ জয় করে সে যাত্রায় বেঁচে যান কিউই যুবারা। কিন্তু পঞ্চম ও শেষ ম্যাচে টাইগার যুবাদের থাবায় হার এড়াতে পারেননি কিউই যুবারা। জয় দিয়ে নিউজিল্যান্ড সফরের শুভ সমাপ্তি দিল বাংলাদেশ।

আজ স্থানীয় সময় রোববার লিংকনে বার্ট সাটক্লিফ ওভালে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৭৩ রানে হারিয়েছে লাল-সবুজের অনূর্ধ্ব-১৯ দল।

শুধু জয়ই নয়, রেকর্ড গড়ল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

এতদিন ধরে যুব ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ ছিল ৩০৭ রান। প্রায় ৯ বছর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের নেপিয়ারে এই সংগ্রহ করেছিলেন মুমিনুল হকরা।

সেই রানকে টপকে আজ টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৩১৬ রানের পাহাড় গড়েন টাইগার যুবারা।

এ সংগ্রহের মধ্যে কেউ সেঞ্চুরি পাননি। তবে যেই ব্যাটিংয়ে নেমেছেন ভালো খেলে সাজঘরে ফিরেছেন। ওপেনার তানজীদ হাসান করেছেন সর্বোচ্চ ৫৯ বলে ৭১ রান। তার এ ইনিংসে ২টি ছক্কা ও ১১টি চারের মার ছিল।

পারভেজ হোসেন, শাহাদাত হোসেন ও অভিষেক দাস প্রত্যেকেই ৪৮ রান করে জমা করেছেন স্কোরবোর্ডে। ৩৬ বলে ৪৮ রানে অপরাজিত ছিলেন অভিষেক।

৩১৭ রানের টার্গেট তাড়া করতে নেমে ৪৩.৪ ওভারে ২৪৩ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

শরিফুল ইসলাম ও রাকিবুল হাসানের বোলিং তোপে গুঁড়িয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস।

বল হাতে নিয়ে ইনিংসের প্রথম বলেই কিউই ওপেনার ওজে হোয়াইটকে আউট করেন পেসার শরিফুল। এর পর নিয়মিত বিরতিতেই উইকেট খোয়াতে থাকেন কিউই ব্যাটসম্যানরা।

২২ ওভার শেষে ৫ উইকেটে ১২৯ করতে সক্ষম হয় ব্ল্যাক ক্যাপসা। স্কোরবোর্ডে ২০০ রান জমা করতে গিয়ে ৭ উইকেট হারান স্বাগতিকরা।

বাকি ৩ উইকেট নিয়ে আর বেশি দূর যেতে পারেননি তারা। ৪৩.৪ ওভারে ২৪৩ রান বাংলাদেশি বোলারদের কাছে ম্যাচ আত্মসমর্পণ করেন কিউইরা।

আজ বাংলাদেশের যুবাদের হয়ে সেরা বোলিং করেছেন শরিফুল। ৮.৪ ওভারে ৪৩ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি। ৫৫ রান খরচে ২ উইকেট নিয়েছেন রাকিবুল।

পাঁচ ম্যাচের এ সিরিজে ৪-১ ব্যবধানের জয় তুলে নিয়ে নিউজিল্যান্ড সফর শেষ করল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ