ফের আন্দোলনে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

প্রকাশিত: ১৩ অক্টোবর, ২০১৯ ০২:৫৭:৩১

ফের আন্দোলনে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের  চেয়ারম্যান খোন্দকার মাহমুদ পারভেজের অপসারণের দাবিতে অবস্থান কর্মসূচি করেছেন ওই বিভাগের শিক্ষার্থীরা। আজ রবিবার (১৩ অক্টোবর) সকাল ১০ টার দিকে নিজ বিভাগের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

দুর্নীতি ও স্বজনপ্রীতির মাধ্যমে নিয়োগ পাওয়া, শিক্ষার্থীদের সাথে স্বৈরাচারী আচরণ এবং অনৈতিকভাবে শিক্ষার্থীদের নাম্বার কম দেয়া ও ক্লাস নেয়ার ন্যূনতম যোগ্যতা না থাকায় বিভাগীয় এই চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ তুলে রবিবার সকালে ক্লাস বর্জন করে বিভাগের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা।

এসময় বিভিন্ন স্লোগান ও ফেস্টুন প্রদশর্ন করেন। এবং ‘ক্লাস নেয়ার ন্যূনতম যোগ্যতা তার নাই’ বলে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, "আমরা চেয়ারম্যানের অপসারণ চাই। তিনি চাচার ক্ষমতা দেখিয়ে এতদিন আমাদের সঙ্গে যে অন্যায় করেছেন তা থেকে আমরা মুক্তি চাই। ক্ষমতার জোরে ইচ্ছে মতো পরীক্ষার নাম্বার কমানো– বাড়ানো আমরা আর চাই না।"

এর মধ্যে জানা যায়, খোন্দকার পারভেজ সাবেক ভিসি খোন্দকার নাসিরউদ্দিনের ক্ষমতাবলে সেকশন অফিসার থেকে শিক্ষক হিসেবে নিয়োগ পান। ২০১৭ সালে তিনি সেকশন অফিসার হিসেবে বশেমুরবিপ্রবিতে যোগদান করেন তিনি। পরবর্তীতে অনার্স মাস্টার্সে দ্বিতীয় শ্রেণি থাকা সত্বেও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে লেকচারার পদে যোগদান করেন। এরপর মাত্র দেড়বছরেই এসিস্ট্যান্ট প্রফেসর হিসেবে পদোন্নতি পেয়ে বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। প্রথমদিকে শিক্ষার্থীদের প্রতি স্নেহপূর্ণ আচরণ করলেও চেয়ারম্যান হওয়ার পর স্বেচ্ছাচারী হয়ে ওঠেন এই শিক্ষক। কথায় কথায় শিক্ষাজীবন নষ্ট করে দেয়ার হুমকি দিতে শুরু করেন তিনি। নিজের ক্ষমতা প্রদর্শনের জন্য এসাইনমেন্ট ও পরীক্ষায়ও অকারণেই নাম্বার কম দেন।

খোন্দকার পারভেজ সম্প্রতি একটি কোর্সের এসাইনমেন্টে ৩৪ শিক্ষার্থীকে শূণ্য দিয়েছেন। শিক্ষার্থীরা জানতে পারেন সাবেক ভিসির পদত্যাগের প্রতিশোধ নিতে ইচ্ছাকৃতভাবে তার ভাতিজা খোন্দকার নাসির ইচ্ছাকৃতভাবে তাদের শূন্য দিয়েছে।

শিক্ষার্থীরা আরো জানান, "তার শিক্ষাগত যোগ্যতাই নেই, তিনি কীভাবে বিভাগের চেয়ারম্যান হয়ে যান আমাদের বোধগম্য হয় না। ক্লাস নেওয়ার ন্যূনতম যোগ্যতা তার নেই। উইকিপিডিয়া ফলো করে তিনি পড়ান। আমরা তার মতো উইকিপিডিয়া শিক্ষক চাই না। উইকিপিডিয়া আমাদের সকলের মোবাইলে আছে, প্রয়োজনে আমরা নিজেরা সেখান থেকে সব পড়ে নেব তবুও তার অপসারণ চাই।"

প্রজন্মনিউজ২৪/নাবিল

এ সম্পর্কিত খবর

বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক সাময়িক বরখাস্ত

গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এ আন্দোলনে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল

খালেদা জিয়ার স্বাস্থ্য আবারও খারাপ, পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকেরা

পবিত্র মাহে রমজান উপলক্ষে ইউআইটিএস-এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

ভারত বিষয়ে কৌশল ঠিক করছে বিএনপি

ফেনীতে গাড়ির ধাক্কায় প্রাণ গেল বিএনপি নেতার

শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউটে ২৬ মার্চ উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

পটুয়াখালীতে জেলা যুব বিভাগের ইফতার মাহফিল

ইসলামের ইতিহাসে প্রথম বিজয় ঐতিহাসিক বদর যুদ্ধ

পবিপ্রবি রোভার স্কাউটসের ওন, দোয়া ও ইফতার অনুষ্ঠান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined index: category

Filename: blog/details.php

Line Number: 417

Backtrace:

File: /home/projonmonews24/public_html/application/views/blog/details.php
Line: 417
Function: _error_handler

File: /home/projonmonews24/public_html/application/views/template.php
Line: 199
Function: view

File: /home/projonmonews24/public_html/application/controllers/Article.php
Line: 87
Function: view

File: /home/projonmonews24/public_html/index.php
Line: 315
Function: require_once

বিভাগের সর্বাধিক পঠিত

আরো সংবাদ