রামোসের রেকর্ডের ম্যাচে ড্র করলো নরওয়ের সঙ্গে

প্রকাশিত: ১৩ অক্টোবর, ২০১৯ ০১:০৩:২০ || পরিবর্তিত: ১৩ অক্টোবর, ২০১৯ ০১:০৩:২০

কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াসের অবসরের পর থেকেই অপেক্ষা ছিলো ঠিক কবে তার রেকর্ড ভাঙবেন ডিফেন্ডার সার্জিও রামোস। সেটি করতে খুব বেশি সময় লাগেনি। ২০২০ সালের ইউরো বাছাইপর্বেই ক্যাসিয়াসকে (১৬৭) ছাড়িয়ে স্পেনের হয়ে সবচেয়ে বেশি ১৬৮ ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন রামোস।

তবে রামোসের এই রেকর্ডগড়া ম্যাচে জিততে পারেনি স্পেন। একদম শেষ সময়ে গিয়ে গোল হজম করেন ড্র করে বসেছে তুলনামূলক দুর্বল নরওয়ের সঙ্গে। অথচ এ ম্যাচ জিতলেই বাছাইয়ের তিন ম্যাচ হাতে রেখে আগামী বছরের ইউরোতে নিজেদের উপস্থিতি নিশ্চিত করে ফেলতে পারত স্পেন।

নরওয়ের মাঠে খেলতে গিয়ে ম্যাচের শুরু থেকেই জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে স্পেন। রেফারির বাঁশি বাজার সঙ্গে সঙ্গে সাজায় দারুণ এক আক্রমণ। কিন্তু সে দফায় গোল পায়নি তারা। এমনকি পুরো প্রথমার্ধ জুড়েই স্প্যানিশদের হতাশ করে নরওয়ের রক্ষণভাগ। তবে সুযোগ বুঝে স্বাগতিকরাও কয়েকবার উঠে যায় আক্রমণে। তবে পায়নি গোলের দেখা।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও শুরুতেই আক্রমণে যায় স্পেন। এবার আর খালি হাতে ফিরতে হয়নি রবার্তো মরেনোর শিষ্যদের। ডি-বক্সের বাইরে থেকে আচমকা এক শটে নরওয়ের জাল কাঁপান মিডফিল্ডার সাউল নিগেজ। তার এই গোলে লিড নেয় স্পেন।

এরপর বেশ কিছু সাজানো আক্রমণ সাজিয়েও গোল পায়নি কোনো দল। মনে হচ্ছিল ন্যুনতম ব্যবধানে জিতেই মাঠ ছাড়বে স্পেন। কিন্তু খেলার একদম শেষদিকে, অতিরিক্ত যোগ করা সময়েরও চতুর্থ মিনিটে স্পেনের গোলরক্ষক কেপার ফাউলের কারণে পেনাল্টি পায় নরওয়ে। সফল স্পটকিকে দলকে মূল্যবান এক পয়েন্ট এনে দেন জশুয়া কিং।

এ ড্রয়ের পরেও অবশ্য 'এফ' গ্রুপে সবার ওপরে রয়েছে স্পেন। সাত ম্যাচে এটিই তাদের প্রথম জয়হীন ম্যাচ। সবমিলিয়ে ৬ জয় ও ১ ড্রতে তাদের সংগ্রহ ১৯ পয়েন্ট। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে সুইডেন। নরওয়ের অবস্থান চতুর্থ, পয়েন্ট ১০।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন