আবরার হত্যার আসামী দরিদ্র ভ্যানচালাকের ছেলে আকাশ

প্রকাশিত: ১১ অক্টোবর, ২০১৯ ০৪:০৬:০২

আবরার হত্যার আসামী দরিদ্র ভ্যানচালাকের ছেলে আকাশ

ভ্যানচালক বাবা আতিকুল ইসলাম স্বপ্ন দেখতেন ছেলে আকাশ ইঞ্জিনিয়ার হয়ে সংসারের হাল ধরবে। বাবা-মার সেই স্বপ্ন এখন দুঃস্বপ্নে পরিণত হয়েছে।

পাঁচ সদস্যের অভাবে সংসারে ভ্যান চালিয়ে কোন মতে সংসারে খেয়ে না খেয়ে ছেলের লেখাপড়ার খরচ যোগাতেন বাবা।বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার হয়েছে আকাশ। বাড়ি জয়পুরহাট সদর উপজেলার দোগাছী ইউনিয়নের দোগাছী গ্রামে।

আকাশ হোসেন বুয়েটের পুরকৌশল বিভাগের ছাত্র। সে তিন ভাই বোনের মধ্যে বড়। আকাশ দোগাছী উচ্চ বিদ্যালয় থেকে ২০১৪ সালে এসএসসি ও জয়পুরহাট সরকারি কলেজ থেকে ২০১৬ সালে এইচ এস সিতে বিজ্ঞান বিভাগে গোল্ডেন জিপিএ-৫ নিয়ে পাশ করলে ভ্যানচালক বাবা আতিকুল ইসলাম ও মা নাজমা বেগমের ছেলের উচ্চশিক্ষা লাভের আশা বেড়ে যায়। ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে আকাশ ঢাকা বিশ্ববিদ্যলয়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, বুয়েট ও ময়মনসিংহ কৃষি বিশ্ব বিদ্যালয়ে সুযোগ লাভ করে। পরে স্থানীয়রা সহযোগিতার হাত বাড়িয়ে দেয় আকাশের প্রতি। ইঞ্জিনিয়ার হওয়ার ইচ্ছায় ভর্তি হয় বুয়েটের পুরকৌশল বিভাগে।

বুয়েটের দাতব্য সংগঠন ‘মানুষ মানুষের জন্য’ থেকে সাহায্য সহযোগিতা নিয়ে ও টিউশনি করে লেখা পড়া করে আসছিল আকাশ। নিয়তির নির্মম পরিহাস আকাশ হোসেন বর্তমানে আবরার হত্যা মামলায় এজাহারভুক্ত আসামি।

আকাশ ‘খারাপ’ হতে পারে না কান্না জড়িত কন্ঠে মা নাজমা বেগম দাবি করে বলেন, ‘কোথায় কি হলো জানি না, আমাদের সব স্বপ্ন ভেঙে শেষ হয়ে গেল। দোষী হলে শাস্তি হোক , তদন্তে আকাশ নির্দোষ প্রমাণিত হলে তাকে যেন মুক্তি দেওয়া হয়।’

ছেলে ছাত্রলীগ করে তা জানতেন না- জানিয়ে বাবা আতিকুল ইসলাম জানান, অভাবের সংসার হওয়ায় তাকে রাজনীতির সঙ্গে জড়িত হতে নিষেধ করা হয়েছিল পরিবার থেকে। সে যদি শুনতে তাহলে এমন দশা হতো না।

প্রতিবেশী দোগাছী গ্রামের মারুফা, বকুল হোসেন, আফজাল হোসেন জানান, দরিদ্র পরিবারে একটুকরা নক্ষত্র হচ্ছে আকাশ। তাদের মতে হত্যাকাণ্ডে জড়িত থাকতে পারে না আকাশ।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ