সুমনের ৭ ওভারে ৫ মেইডেন ৩ উইকেট

প্রকাশিত: ১১ অক্টোবর, ২০১৯ ০২:৪৩:০৩

সুমনের ৭ ওভারে ৫ মেইডেন ৩ উইকেট

চলছে জাতীয় ক্রিকেট লিগের ২১তম আসরের প্রথম রাউন্ডের দ্বিতীয় দিনের খেলা। রাজশাহীর কামরুজ্জামান স্টেডিয়ামে বৃষ্টির কারণে এখনও শুরু হয়নি বরিশাল ও সিলেটের মধ্যকার দ্বিতীয় স্তরের খেলা। তবে মোটামুটি নির্বিঘ্নেই চলছে বাকি তিন মাঠে ছয় দলের খেলা। এর মধ্যে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে রাজশাহীর বিপক্ষে চমক দেখিয়েছেন ঢাকা বিভাগের ডানহাতি পেসার সুমন খান। রীতিমতো একাই গুঁড়িয়ে দিয়েছেন রাজশাহীর টপঅর্ডার।

নিজের প্রথম স্পেলে সুমন খানের বোলিং ফিগার অবাক করার মতো, ৭-৫-২-৩! অর্থাৎ রাজশাহীর টপঅর্ডারদের বিপক্ষে প্রথম স্পেলে ৭ ওভার বোলিং করে মাত্র ২ রান খরচ করেছেন সুমন, মেইডেন দিয়েছেন পাঁচটি। আর সাজঘরে পাঠিয়েছেন মিজানুর রহমান, জুনায়েদ সিদ্দিকী ও অভিষেক মিত্রকে। এর মধ্যে শেষের দুইজনকে আবার প্যাভিলিয়নে ফিরিয়েছেন সরাসরি বোল্ড করে। সুমনের এমন আগুনে বোলিংয়ে চাপে পড়েছে রাজশাহী।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২০ ওভারে রাজশাহীর সংগ্রহ ৩ উইকেটে ৩৩ রান। ওপেনার জহুরুরল ইসলাম ৫৫ বলে ৮ এবং জাতীয় দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহীম ২৯ বলে ১৩ রান নিয়ে ব্যাট করছেন। এর আগে দিনের শুরুতে ২৪০ রানে অলআউট হয়েছে ঢাকা বিভাগ। আগের দিনে করা ৭ উইকেটে ১৪৩ রানের সঙ্গে আরও ৯৭ রান যোগ করে তারা। যার মূল কৃতিত্ব তাইবুর পারভেজের। সঙ্গীর অভাবে নিজের সেঞ্চুরি মিস করেছেন তিনি। অপরাজিত ছিলেন ৮৮ রানের ঝকঝকে এক ইনিংস খেলে।

দিনের অন্যান্য ম্যাচে খুলনায় আজ প্রথম স্তরের লড়াইয়ে মুখোমুখি হয়েছে স্বাগতিক খুলনা ও রংপুর বিভাগ। টস হেরে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধায় নেই রংপুর। এখনও পর্যন্ত ২৮.২ ওভার খেলে ৬১ রান করতে পেরেছে তারা। মাহমুদুল হাসান আউট হয়েছেন ২৭ রান করে, নাঈম হাসান খেলছেন ১৬ রান নিয়ে। অন্যদিকে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগের দিনের ৩ উইকেটে ১৪৭ রানের সংগ্রহটাকে বাড়িয়ে চলেছে চট্টগ্রাম। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১৭ ওভার শেষে তাদের সংগ্রহ ৭ উইকেটে ২৭৭ রান। তাসামুল হক অপরাজিত রয়েছেন ৭৭ রানে। তিনটি করে উইকেট নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও আরাফাত সানি।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ