আপনি এত ক্রীতদাস কেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রিজভী

প্রকাশিত: ১০ অক্টোবর, ২০১৯ ০৬:৫৬:৩৮

আপনি এত ক্রীতদাস কেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রিজভী

প্রধানমন্ত্রী সীমান্ত হত্যা বন্ধে, ভারতের এনআরসি নিয়ে কোনো প্রতিবাদ করতে পারেননি, কোনো কথা বলতে পারেননি। আপনি এত ক্রীতদাস কেন? আপনি এত নতজানু কেন?— প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

ভারতকে খুশি করতে বাংলাদেশের স্বার্থ, সার্বভৌমত্ব, স্বাধীনতা বিকিয়ে দেওয়া হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে বৃহস্পতিবার সকালে এই সব মন্তব্য করেন রিজভী। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জড়ো হয়েছিলেন তারা।নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে মিছিলটি নাইটিঙ্গেল মোড় হয়ে আবার বিএনপির কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সমালোচনা করে রিজভী বলেন, “ভারতকে খুশি করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের স্বার্থ, সার্বভৌমত্ব, স্বাধীনতা বিকিয়ে দিয়েছেন। দেশের গণতন্ত্র ধ্বংস করেছেন। দেশের গণতন্ত্র স্থায়ীভাবে ধ্বংস করতে বেগম খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন। কারণ বেগম খালেদা জিয়া কারাগারে থাকলে ফেনী নদীর পানি ভারতকে দেয়া যাবে, সীমান্তে হত্যা অব্যাহত রাখা যাবে। কোনো টু শব্দ হবে না, প্রতিবাদ হবে না।” সরকারের উদ্দেশে রিজভী  আরো বলেন, “আর না, অনেক হয়েছে, এবার বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। তিনি মুক্ত হবেন, তারেক রহমান দেশে ফিরবেন।”

‘দেশের স্বার্থ শেখ হাসিনা বিক্রি করে দেবে এটা কখনো হতে পারে না’-প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্য উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, “মানুষ জানে আপনি তিস্তার পানির জন্য কথা বলবেন, তিস্তার পানির ন্যায্য হিস্যা আনবেন। কিন্তু তা না এনে পরে সাধ মেটাবার জন্য ফেনী নদীর পানি দিয়ে দিলেন। এক ফোঁটা পানিও আনতে পারেন নাই। দেশ বিরোধী চুক্তি করেছেন।”

এর আগে মিছিলে অংশ গ্রহণ করেন বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন মতি, সাইফুর রহমান মিহির, কোষাধ্যক্ষ আতাউর রহমান চেয়ারম্যান, সহসাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউর রহমান ফাহিম, দপ্তর সম্পাদক এবিএমএ রাজ্জাক, বিএনপি নেতা ফারুক হোসেন ভূঁইয়া, এল রহমান প্রমুখ।

প্রজন্মনিউজ২৪/জাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ