৫৪ ইনিংস পর স্মিথের ‘শূন্য’

প্রকাশিত: ১০ অক্টোবর, ২০১৯ ০৩:৩৫:২৬

দীর্ঘ দিন পর শূন্য রানে ফিরলেন বর্তমান টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। সেই ২০১৬ সালের পর আবারও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরলেন এই তারকা ক্রিকেটার।বিশ্ব ক্রিকেট যখন বুদ হয়েছে পুনেতে দক্ষিণ আফ্রিকা ও ভারতের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্টের দিকে, ঠিক তখনই হুট করে আলো চলে গেলো অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট শেফিল্ড শিল্ডে। কেননা সেখানে শূন্য রানে আউট হয়েছেন বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।

সদ্য সমাপ্ত এশেজ সিরিজেই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বোলারদের ঘাম ঝড়িয়ে ছেড়েছেন স্মিথ। এই এক সিরিজেই ৫ ম্যাচের ৭ ইনিংস ব্যাট করে ১১০.৫৭ গড়ে করেছেন সর্বমোট ৭৭৪ রান! সময়ের হিসেবে ১৯৪৩ মিনিট বা প্রায় ৩২ ঘন্টা ক্রিজে থেকে ইংলিশ বোলারদের শাসন করেছেন এই অজি ক্রিকেটার। স্মিথের জন্য শূন্য রানে আউট হওয়া এতোটাই অবাক করার মতো যে, রীতিমতো ক্রিকেট বিশ্বের মনোযোগ এখন চলে গিয়েছে ভারত রেখে অস্ট্রেলিয়াতে।

অবশ্য ইতিহাস আর পরিসংখ্যানও জানাচ্ছে প্রায় ৩ বছর ও ৫৪ ইনিংস ব্যাট করার পরই প্রথম শ্রেণির ক্রিকেটে শূন্য রানে আউট হলেন স্মিথ। অস্ট্রেলিয়ান ঘরোয়া আসর শেফিল্ড শিল্ডের ম্যাচে কুইন্সল্যান্ডের ক্যামেরুন গ্যাননের বলে আউট হয়ে রানের খাতা খোলার আগেই বিদায় নিতে হয় স্মিথকে। এর আগে প্রায় ৩ বছর আগে ২০১৬ সালে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শূন্য রানে ফিরেছিলেন স্মিথ!

এদিকে স্মিথ শূন্য রানে আউট হওয়ার ম্যাচে সুবিধাজনক অবস্থানে নেই তার দলও। ইনিংসের ৭ ওভার শেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ১৪ রান। ডেভিড ওয়ার্নার অপরাজিত রয়েছেন ৬ রানে। এর আগে মার্নস লাবুসচাগনের ৬৭ রানের ইনিংসের পরেও মাত্র ১৫৩ রানেই অলআউট হয়েছে কুইন্সল্যান্ড।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ