বজ্রপাতে বন্ধ মিরপুরের খেলা

প্রকাশিত: ১০ অক্টোবর, ২০১৯ ০৩:০৮:৫০

বজ্রপাতে বন্ধ মিরপুরের খেলা

বৃষ্টির বাধায় দিনের অন্যান্য ম্যাচগুলো যখন আটকে ছিলো, তখন মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঠিকই যথাসময়ে শুরু হয় ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগের মধ্যকার ম্যাচটি। যেখানে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন চট্টগ্রাম অধিনায়ক মুমিনুল হক।বৃষ্টির আশঙ্কা ছিলো সকাল থেকেই, পুরোটা সময়েই আকাশ ছিলো গোমড়া।  প্রকৃতির বাধা ঠিকই সইতে হলো মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলতে থাকা দুই দলকে। কোনো সমস্যা ছাড়াই শেষ হয় প্রথম সেশন।

দ্বিতীয় সেশনের মাঝ পথেই নামে বৃষ্টি। ফলে আর্লি টি ডেকে নেন ম্যাচের দুই আম্পায়ার নাদির শাহ ও মোরশেদ আলি খান। চা বিরতির পর যখন খেলতে নামবে দুই দল, ঠিক তখনই (দুপুর ২.২৮ মিনিটের দিকে) ভারী বজ্রপাত হয় মিরপুরের আশপাশে। বজ্রপাতের জোর এতটাই ছিল যে সঙ্গে সঙ্গে মাঠ ছেড়ে আবার ড্রেসিংরুমে চলে যান সবাই। ফলে বিলম্বিত হয় দ্বিতীয় দফায় খেলা শুরুর সময়। তবে পনেরো মিনিটের মধ্যেই আবার শুরু হয় খেলা। নিজের অসম্পূর্ণ ওভারটি শেষ করেন আরাফাত সানি।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ৪০.৪ ওভার ব্যাটিং করে ৩ উইকেটে ১১৪ রান করেছিল চট্টগ্রাম। আগে ব্যাট করতে নেমে চট্টগ্রামের দুই ওপেনার তামিম ইকবাল ও সাদিকুর রহমান সাবধানী শুরু করেন। তামিম শুরু থেকেই ধীরেসুস্থে খেলতে থাকেন, তবে সাদিকুর খেলতে থাকেন বলের সঙ্গে পাল্লা দিয়ে। মধ্যাহ্ন বিরতির আগে ব্যক্তিগত ফিফটি তুলে নিয়ে ৬৯ বলে ৫১ রানের ইনিংস খেলে আউট হন তিনি। মাহমুদউল্লাহ রিয়াদের বলে উইকেট ছেড়ে বেরিয়ে খেলতে গিয়ে স্ট্যাম্পিং হন এ ওপেনার।

সাদিকুর ফিরে গেলেও ধরে খেলে মধ্যাহ্ন বিরতিতে যান তামিম। তবে দ্বিতীয় সেশনে আর বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। অবশ্য বেশ দুর্ভাগাই বলা চলে তাকে। মাহমুদউল্লাহর বোলিংয়ে সজোরে ড্রাইভ করেছিলেন তামিম। কিন্তু সেটি সিলি পয়েন্টে দাঁড়ানো ফিল্ডারের বুটে লেগে সরাসরি চলে যায় মাহমুদউল্লাহর হাতে। ফলে ইতি ঘটে তামিমের ১০৫ বলে ৩০ রানের সংগ্রামী ইনিংসের।

এদিকে তামিম আউট হওয়ার পর মাহমুদউল্লাহর তৃতীয় শিকারে পরিণত হন চট্টগ্রাম অধিনায়ক মুমিনুল দলীয় ১১৩ রানের মাথায় ব্যক্তিগত ১১ রানে আউট হন মুমিনুল। চট্টগ্রামের ৩টি উইকেটই নেন মাহমুদউল্লাহ। পিনাক ঘোষ ৫২ বলে ১৪ এবং তাসামুল হক ৩ বলে ১ রান নিয়ে অপরাজিত রয়েছেন।

প্রজন্মনিউজ২৪/মামুন

এ সম্পর্কিত খবর

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি শেয়ার করতে পারবেন

রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ ৭ কেএনএফ সদস্য কারাগারে

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

ব্যাংককের উদ্দেশে ঢাকা ত্যাগ করলেন প্রধানমন্ত্রী

হারের দায় মুস্তাফিজের কাঁধে দিতে চান না অধিনায়ক

বিশ্ব বই দিবসে নিজের কক্ষেই লাইব্রেরি গড়ে তুললেন রাবি শিক্ষার্থী আকরাম

আধুনিক ওয়ার্ড গঠনে কাউন্সিলর প্রার্থী হতে চান সোহেল

ইরানের প্রেসিডেন্ট রাইসির পাকিস্তান সফরের কারণ কী

আফ্রিকায় বাংলাদেশি বক্সারের স্বর্ণজয়

খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি করা হয়েছে তা সর্বজনবিদিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ