শ্রীলঙ্কায় মুমিনুল-সাদমানের লড়াকু ইনিংসে লিড বাংলাদেশের

প্রকাশিত: ০৬ অক্টোবর, ২০১৯ ০৩:৪৪:৩৬

জাতীয় দলের কয়েকজন ক্রিকেটারকে ছন্দে ফেরাতে ‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা সফরে পাঠিয়েছে টিম ম্যানেজমেন্ট। সুযোগটা দুহাত ভরে নিচ্ছেন মুমিনুল-মিরাজরা। চার দিনের আন অফিশিয়াল টেস্টে কাল দ্বিতীয় দিনে একাই ৭ উইকেট নিয়ে শ্রীলঙ্কা ‘এ’ দলকে ২৬৮ রানে আটকে দেন মেহেদী হাসান মিরাজ। এরপর ব্যাটিংয়ের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন অধিনায়ক মুমিনুল। কালই সেঞ্চুরি তুলে নেন এ ব্যাটসম্যান।

তবে মিডলঅর্ডার সেভাবে ভালো করতে না পারায় আজ বেশি দূর এগোতে পারেনি বাংলাদেশ ‘এ’ দল। অলআউট হয়েছে ৩৩০ রানে। এতে ৬২ রানের লিড পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। ৬ উইকেটে ২৮৩ রান নিয়ে কাল দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ ‘এ’ দল। আজ ৪৭ রান তুলতে বাকি ৪ উইকেট হারায় তারা।

১৯০ বলে ১১৭ রানের ইনিংস খেলেন মুমিনুল। সাদমানের ব্যাট থেকে এসেছে ১০৪ বলে ৭৭ রানের ইনিংস। কিন্তু দলের বাকি ব্যাটসম্যানেরা হতাশ করেছেন। নাজমুল হোসেন শান্ত আউট হয়েছেন ৯ রানে। মোহাম্মদ মিঠুনও নিজের ইনিংস বড় করতে পারেননি, আউট হয়েছেন ২১ রান তুলতে না তুলতেই। ব্যর্থ জাতীয় দলে খেলা আরেক ব্যাটসম্যান এনামুল হক বিজয়ও (৮)।

শ্রীলঙ্কায় চার দিনের আন অফিশিয়াল টেস্টে কাল বাংলাদেশ ‘এ’ দলের হয়ে সেঞ্চুরি পেয়েছেন অধিনায়ক মুমিনুল হক। ফিফটি তুলে নিয়েছেন ওপেনার সাদমান ইসলাম। আজ নিজেদের প্রথম ইনিংসে মোট ৩৩০ রানে অলআউট হয়েছে বাংলাদেশ ‘এ’ দল। লিড পেয়েছে ৬২ রানের

শেষ দিকে নুরুল হাসান সোহান ও মেহেদী হাসান মিরাজের ছোট কিন্তু কার্যকরি দুটি ইনিংস না হলে তিন শ টপকে যেতে পারত না বাংলাদেশ। শ্রীলঙ্কার হয়ে দুর্দান্ত বল করেছেন বোলার মোহাম্মদ সিরাজ। ২১.১ ওভারে ৬৩ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন তিনি। বাকি ৫ উইকেট ভাগাভাগি করে নিয়েছেন পেসার আসিতা ফার্নান্দো ও বাঁহাতি স্পিনার প্রভাত জয়াসুরিয়া। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ১৬ রান তুলেছে শ্রীলঙ্কা ‘এ’ দল।

হাম্বানতোতায় এই আন অফিশিয়াল টেস্ট শেষ হওয়ার পর তিনটি আন অফিশিয়াল ওয়ানডে ম্যাচও খেলবে বাংলাদেশ ‘এ’ দল।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ