প্রথমবারের মতো নিউজিল্যান্ডের মাটিতে সিরিজ জিতলো বাংলাদেশ

প্রকাশিত: ০৬ অক্টোবর, ২০১৯ ১২:৩৬:৩৮

বাংলাদেশের কোনো ক্রিকেট দল প্রথমবারের মতো নিউজিল্যান্ডের মাটিতে সিরিজ জয় করলো। জাতীয় দলের ক্রিকেটাররা যা পারেননি, সেই কাজটি আগেই করে দেখিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটাররা। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের কোনো ক্রিকেট দল প্রথমবারের মতো জয়ের স্বাদ পেয়েছিল।

প্রথম ম্যাচে ৬ উইকেটের জয় পাওয়ার পর দ্বিতীয় ম্যাচেও একই ব্যবধানে জিতেছিল টাইগার যুবারা। আর আজ তৃতীয় ওয়ানডেতে ৮ উইকেটের বড় ব্যবধানে জিতে তারা দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে।

রোববার (৬ অক্টোবর) লিংকনে বাংলাদেশ সময় ভোরে শুরু হওয়া ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড ফার্গুস লেলম্যানের সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেটে ২২৩ রান করে। তিনে নামা লেলম্যান ১৩৩ বলে ৭ চার ও ৫ ছয়ে ১১৬ রান করে অপরাজিত থাকেন। বাংলাদেশ দলের পক্ষে ২টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব, অভিষেক দাস ও হাসান মুরাদ। শরিফুল ইসলাম নেন ১ উইকেট।

জবাবে বাংলাদেশ দলীয় ১১ রানেই অনিক সরকারের উইকেট হারিয়ে ফেললেও দ্বিতীয় উইকেট জুটিতে তানজিদ হাসান ও মাহমুদুল হাসান জয়ের ৯০ রানের জুটিতে তা সহজেই সামলে ওঠে। ৬৪ বলে ৮ চার ও ১ ছক্কার মারে ৬৫ রান করা তানজিদ আউট হলে এই জুটি ভাঙলেও মাহমুদুল হাসান জয় এবং তৌহিদ হৃদয় তৃতীয় উইকেটে ১২৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বাংলাদেশকে বড় জয় এনে দেন। ৯৫ বলে ১৬ চার ও ১ ছয়ে ১০৩ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন আগের ম্যাচে ৯৯ রানে আউট হওয়া মাহমুদুল হাসান জয়। ৫৯ বলে ৮ চারে ৫১ রান করে অপরাজিত ছিলেন তৌহিদ হৃদয়।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ