ইসরাইলের বিরুদ্ধে জিয়াদ আন-নাখালের হুশিয়ারি

প্রকাশিত: ০৬ অক্টোবর, ২০১৯ ১১:৪৬:১৭ || পরিবর্তিত: ০৬ অক্টোবর, ২০১৯ ১১:৪৬:১৭

ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের মহাসচিব জিয়াদ আন-নাখালে সতর্ক করে দিয়ে বলেছেন, ফিলিস্তিনের প্রতি ইঞ্চি ভূমি ইহুদিবাদী ইসরাইলের দখলদারিত্ব থেকে মুক্ত না করা পর্যন্ত তাদের সশস্ত্র প্রতিরোধ আন্দোলন চলবে। ইসলামি জিহাদের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার অবরুদ্ধ গাজা উপত্যকায় হাজার হাজার সমর্থকের উদ্দেশে ভাষণ দিতে গিয়ে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

নাখালে বলেন, গাজাবাসীকে চিরদিন দমিয়ে রেখেছে দখলদার ইসরাইল। কিন্তু বর্তমানে এই উপত্যকা তেল আবিবের বিরুদ্ধে সমান তালে যুদ্ধ করার সক্ষমতা অর্জন করেছে। প্রতিরোধ যোদ্ধাদের সাহসিকতা এবং গাজাবাসীর দৃঢ় মনোবলের কারণে এটি সম্ভব হয়েছে বলে তিনি মন্তব্য করেন।

ইহুদিবাদী ইসরাইলের যেকোনো হুমকি প্রতিহত করার ক্ষমতা ইসলামি জিহাদ আন্দোলনের রয়েছে বলেও হুঁশিয়ারি দেন সংগঠনের মহাসচিব। তিনি বলেন, চাপিয়ে দেয়া অবরোধ ও দারিদ্র সত্ত্বেও গাজা উপত্যকা তার পুরনো ইতিহাস বদলে নয়া যুগে প্রবেশ করেছে।

ইহুদিবাদী শত্রু এখন আর এই উপত্যকায় আগ্রাসন চালিয়ে বিনা জবাবে পার পাবে না বলে তিনি সতর্ক করে দেন। ইসলামি জিহাদ আন্দোলনের মহাসচিব ফিলিস্তিনের সবগুলো প্রতিরোধ সংগঠনের মধ্যে ঐক্য ও সংহতি শক্তিশালী করারও আহ্বান জানান।

প্রজন্মনিউজ২৪/তারেক আজিজ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ