প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তান ও শ্রীলংকার সম্ভাব্য দল

প্রকাশিত: ০৫ অক্টোবর, ২০১৯ ০৬:০৮:৫৭

পাকিস্তান সফরে সেরা ১০জন ক্রিকেটার না আসায় বাধ্য হয়ে দ্বিতীয় সারির দল নিয়েই খেলতে হচ্ছে শ্রীলংকাকে। পাকিস্তানের অপরিচিত মাঠে ওয়ানডে সিরিজে প্রত্যাশার চেয়েও ভালো খেলছে তারুণ্য নির্ভর লংকান দলটি। ওয়ানডে সিরিজে প্রতিদ্বন্দ্বিতা করে শ্রীলংকা। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়। দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ধ্বসের পরও শিহান জয়সুরিয়া ও দাসুন শানাকার ব্যাটে একটা সময়ের জয়ের স্বপ্ন দেখেছিল লংকানরা।

কিন্তু ইনিংসের শুরুর মতো শেষ দিকে নিয়মিত বিরতিতে উইকেটে পতনের কারণে ৩০৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ২৩৮ রানে অলআউট হয় শ্রীলংকা। সিরিজ নির্ধারণী ম্যাচে প্রথমে ব্যাট করে গুনাথিলাকার সেঞ্চুরিতে ২৯৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা। কিন্তু ফখর জামান, আবিদ আলী আর হারিস সোহেলের ফিফটিতে ১০ বল হাতে রেখেই ৫ উইকেটের জয়ে ২-০তে সিরিজ নিশ্চিত করে পাকিস্তান। ওয়ানডে সিরিজে জয়ের দেখা না পেলেও দ্বিতীয় ম্যাচের চেয়ে তৃতীয় ম্যাচে লংকানদের উন্নতি ছিল চোখে পড়ার মতো।

শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের আগে নিজেদের ফেবারিট দল হিসেবেই দাবি করেছেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ। সরফরাজের দাবির পেছনে যুক্তিও আছে। সমীকরণও তার পক্ষে কথা বলছে। সবশেষ ১৩টি সিরিজে ১১টিতে জয় পায় পাকিস্তান।

তাছাড়া আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ২৮৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পাকিস্তান। অন্যদিকে ২২৯ রেটিং পয়েন্ট নিয়ে আট নম্বর পজিশনে পড়ে আছে শ্রীলংকা। তবে রেটিং পয়েন্ট নিয়ে দুশ্চিন্তায় নেই শ্রীলংকা। তারা নিজেদের সেরাটা উজার করে দিতে প্রস্তুত।

পাকিস্তান সম্ভাব্য দল: ফখর জামান, বাবর আজম, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক), উমর আকমল, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, উসমান সেনওয়ারি/মোহাম্মদ হাসনাইন।

শ্রীলংকার সম্ভাব্য দল: ধানুস্কা গুনাথিলাকা, আভিস্কা ফার্নান্দো, শিহান জয়সুরিয়া, অ্যাঞ্জোলো পেরেরা, মিনদো ভানুকা, দাসুন শানাক (অধিনায়ক), লাহিরু মাদসনাকা, ইসুর উদানা, ওয়ানিন্দু হাসরঙ্গা, কাসুন রাজিথা ও নুয়ান প্রদীপ।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন