‘দ্য হান্ড্রেড ক্রিকেট থেকে নাম প্রত্যাহার করবেন হরভজন

প্রকাশিত: ০৫ অক্টোবর, ২০১৯ ০৩:২১:২৫ || পরিবর্তিত: ০৫ অক্টোবর, ২০১৯ ০৩:২১:২৫

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) আইন, এখনও খেলা চালিয়ে যাচ্ছেন, এমন কোনও ভারতীয় বিদেশি লিগে খেলতে পারবেন না। জাতীয় দলের বাইরে থাকলেও হরভজন সিং খেলা চালিয়ে যাচ্ছেন। এই স্পিনার ‍আছেন ইংল্যান্ডের ১০০ বলের ক্রিকেট ‘দ্য হান্ড্রেড’-এর ড্রাফটে। যদিও প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করার ঘোষণা দিয়েছেন তিনি। ক্রিকেটে আরও উত্তেজনা ছড়াতে ইংল্যান্ড ও ওয়েলস ‍ক্রিকেট বোর্ড (ইসিবি) আয়োজন করতে যাচ্ছে ১০০ বলের টুর্নামেন্ট।

প্রতিযোগিতাটির জন্য বিদেশি ২৫ খেলোয়াড়ের ড্রাফটে আছে হরভজন সিংয়ের নাম। ১ লাখ পাউন্ড ভিত্তি মূল্য ধরা হয়েছে এই স্পিনারের। যদিও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নজরে রাখা হরভজন ড্রাফট থেকে নাম সরিয়ে নিচ্ছেন। বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী খেলা চালিয়ে যাওয়া কোনও ভারতীয় ক্রিকেটার বিদেশি লিগে খেলতে পারবেন না। বোর্ডের নিয়মের প্রতি সম্মান জানিয়ে ১০০ বলের ক্রিকেটে অংশ নেওয়া থেকে বিরত থাকছেন হরভজন।

আইপিএল যেহেতু বিসিসিআইয়ের অধীনে, সেই হিসেবে কুড়ি ওভারের টুর্নামেন্টে খেলতে হলে ভারতীয় বোর্ডের নিয়ম মানতেই হবে। ১০০ বলের ক্রিকেট হরভজনের মনে উত্তেজনা ছড়ালেও সামনের মৌসুমে চেন্নাই সুপার কিংসের জার্সিতে আইপিএলেই তার পুরো নজর। ভারতীয় সংবাদ সংস্থা ‘পিটিআই’কে তিনি বলেছেন, ‘আমার কাছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও চেন্নাই সুপার কিংসের প্রাধান্য সবচেয়ে বেশি।

চেন্নাইয়ে দুটো দারুণ মৌসুম পার করেছি, যেখানে আমরা দুইবারই ফাইনাল খেলেছি। এই মুহূর্তে তিন নম্বর মৌসুমের অপেক্ষায় আছি আমি।’ এই কারণেই টেস্টে ভারতের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি নাম প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছেন ১০০ বলের ক্রিকেট থেকে, ‘আমার বোর্ডের নিয়মকে আমি সম্মান করি। আমি কখনও বিসিসিআইয়ের নিয়মকে অবজ্ঞা করিনি। এর অর্থ হলো (দ্য হান্ড্রেড) ড্রাফট থেকে আমার নাম প্রত্যাহার করতে হবে। আমি আমার নাম সরিয়ে নেবো।’

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ