প্রথমবারের মত নেদারল্যান্ডস সফরে পাকিস্তান

প্রকাশিত: ০৪ অক্টোবর, ২০১৯ ০৬:৪২:০৫

আগামী বছর ওয়ানডে সিরিজ খেলতে নেদারল্যান্ডসে যাচ্ছে পাকিস্তান। এ নিয়ে ঘরের মাঠে প্রথম আইসিসির কোনো পূর্ণ সদস্য দলের বিপক্ষে খেলতে যাচ্ছেন ডাচরা। সরফরাজ আহমেদদের বিপক্ষে তিনটি ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবেন তারা। ২০২০ সালের জুলাইয়ে হবে নেদারল্যান্ডস-পাকিস্তান সিরিজ। ৪ জুলাই শুরু হয়ে ৯ জুলাই শেষ হবে বড় দৈর্ঘ্যের এ সিরিজ। এটি শেষে আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাক ব্রিগেড। সংক্ষিপ্ত সংস্করণের সিরিজটি হবে আইরিশ দুর্গে।

ক্রিকেটের নতুন দলগুলোকে পূর্ণ সদস্য দলের বিপক্ষে খেলার সুযোগ করে দিতে নেদারল্যান্ডস-আয়ারল্যান্ডস সফরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। পাক ক্রিকেট বোর্ডের (পিসিবি) তরফে বিষয়টি জানানো হয়েছে। এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের দীর্ঘদিনের মজবুত সম্পর্ক রয়েছে। আমাদের মনে হয়, এ দেশগুলোকে পূর্ণ সদস্যের দলগুলোর সঙ্গে খেলার সুযোগ করে দেয়া প্রয়োজন।

নেদারল্যান্ডসের বিপক্ষে এখন পর্যন্ত কোনো দ্বিপক্ষীয় সিরিজ খেলেনি পাকিস্তান। ১৯৯৬, ২০০৩ বিশ্বকাপ এবং ২০০২ চ্যাম্পিয়নস ট্রফিতে দেখা হয় দুদলের। তিন দেখায় প্রতিবারই জয়ের স্বাদ পেয়েছে মেন ইন গ্রিনরা। এবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে ডাচ ডেরায় যাচ্ছে পাকিস্তান। সেখান থেকে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে আয়ারল্যান্ড সফর করবে সরফরাজ বাহিনী। এরপর আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে ইংল্যান্ডে তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলবেন তারা।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন