৭ হাজার বস্তা সিমেন্ট নিয়ে পদ্মায় ডুবলো বলগেট

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর, ২০১৯ ১২:১৩:৫০

৭ হাজার বস্তা সিমেন্ট নিয়ে পদ্মায় ডুবলো বলগেট

অর্ধ কোটি টাকার সিমেন্ট নিয়ে এম বি টি এ জে বলগেট (ছোট কার্গো) ডুবির ঘটনা ঘটেছে। গতকাল শনিবার সন্ধ্যা ৬টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে এ ঘটনা ঘটে। স্রোত বেশি থাকায় রাত ১১টা পর্যন্ত উদ্ধার কাজ শুরু করতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ফ্রেশ সিমেন্ট ঘাট থেকে মেঘনা সিমেন্ট কোম্পানির ৭ হাজার ২৮০ বস্তা সিমেন্ট বোঝাই করে এম বি টি এ জে বলগেটটি ফরিদপুর সিঅ্যান্ডবি ঘাটে আসছিল। পথিমধ্যে এ দুর্ঘটনা ঘটে।

ফরিদপুর সিঅ্যান্ডবি ঘাট পণ্যবাহী ট্রলার মালিক সমিতির সভাপতি মো. হেলালউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার ভোর ৫টার দিকে সোনারগাঁ উপজেলার ফ্রেশ সিমেন্ট ঘাট থেকে ৭ হাজার ২৮০ বস্তা সিমেন্ট বোঝাই করে এম বি টি এ জে বলগেটটি ফরিদপুর সিঅ্যান্ডবি ঘাটের উদ্দেশ্যে রওনা হয়। পদ্মায় প্রচুর পরিমাণে স্রোত থাকায় সন্ধ্যা ৬টার দিকে মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার পদ্মা নদীতে নিয়ন্ত্রণ হারিয়ে বলগেটটি ডুবে যায়।

তিনি আরও জানান, প্রায় অর্ধ কোটি টাকার সিমেন্ট ছিল ওই বলগেটে। এ বিষয়ে লৌহজং থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। নদীতে স্রোত থাকায় এখন পর্যন্ত উদ্ধার কাজ শুরু করা সম্ভব হয়নি।

ডুবে যাওয়া এম বি টি এ জে বলগেটের চালক দুদু শেখ জানান, পদ্মায় প্রচণ্ড স্রোতের কারণে ইঞ্জিন বিকল হয়ে পড়ায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় বলগেটে থাকা চালক, হেলপারসহ শ্রমিকরা নদী সাঁতরে পাড়ে পৌঁছাতে সক্ষম হয়।

এ সম্পর্কিত খবর

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা

ধুনটে বাড়ী থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ