প্রতারক চাচা তারা মিয়া গ্রেফতার

পীরগাছায় হেলেনার প্রতারককে ধরতে পুলিশের ছদ্মবেশ!

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১১:২৪:৪৭ || পরিবর্তিত: ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১১:২৪:৪৭

পীরগাছা থানার পুলিশ ঘাড়ে গামছা ও পরণে লুঙ্গি পড়ে ছদ্মবেশে হেলেনা বেগমের প্রতারক চাচা তারা মিয়াকে  গ্রেফতার করেছে । মঙ্গলবার সন্ধ্যায় রংপুরের নীলকণ্ঠ নামক স্থান থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত তারা মিয়ার বাড়ি পীরগাছা উপজেলার কৈকুড়ী ইউনিয়নের মকরমপুর গ্রামে।

হেলানা বেগম ইডেন কলেজ থেকে স্নাতকোত্তর পাশ করে ওই গ্রামের  প্রতিবেশী চাচার খপ্পরে পড়ে সর্বস্ব হারিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। এমন একটি সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে গত ২৬ আগস্ট হেলেনার বাড়িতে গিয়ে স্থানীয় উপজেলা ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সরেজমিনে তদন্ত করেন।

পরের দিন ২৭ আগস্ট প্রতারক চাচা তারা মিয়া ও জসিম উদ্দিনকে আসামী করে পীরগাছা থানায় হেলেনা বেগেমের চাচা বাদী হয়ে একটি মামলা দায়ের করে। এলাকাবাসী সূত্রে জানা যায়, হেলেনা বেগম ২০১২ সালে ঢাকা ইডেন কলেজে ভর্তি হন।

 এসময় পড়ালেখার পাশাপাশি চাকুরী করতেন উদরাময় গবেষণা কেন্দ্রের স্বাস্থ্য প্রকল্পে। ২০১৪ সালে পিতার মৃত্যুর পর সংসারের হাল ধরেন হেলেনা বেগম। বাড়িতে থাকা দুই বোনকে বিয়েও দেন তিনি চাকুরির টাকায়। ২০১৬ সালে স্নাতকোত্তর শেষে প্রতিবেশি চাচা তারা মিয়া তাকে জসিম নামের একজনের সাথে বিয়ের প্রস্তাব দেন।

 পরে চাচা তারা মিয়া পাত্র জসিমের চাকুরির জন্য আগাম যৌতুক হিসেবে তার রোজগার ও গ্রামের বিভিন্ন এনজিও থেকে উত্তোলন করা ঋণের ৮ লাখ টাকা হাতিয়ে নেন। ওই প্রতারকদ্বয় বিয়ের নামে তালবাহানা করে হেলেনা বেগমকে কয়েক বার হত্যার চেষ্টা চালায়। এতে করে হেলেনা বেগম মানষিক ভাবে বিপর্যস্তসহ রোগে-শোকে কাতর হয়ে ঢাকায় অসুস্থ্য হয়ে পড়েন।

পরে প্রতিবেশীরা বিষয়টি জানতে পেরে ঢাকা থেকে হেলেনা বেগমকে গ্রামের বাড়িতে নিয়ে এসে ১ আগস্ট রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে কয়েকদিন চিকিৎসার পর অর্থ সংকটে গ্রামের বাড়িতে ফিরে আসেন হেলেনা বেগম।

বর্তমানে উপজেলা ও জেলা প্রশাসনের সহযোগিতায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে হেলেনার চিকিৎসা চলছে। মামলা দায়েরের দীর্ঘদিন পর মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে পীরগাছা থানার ওসি রেজাউল করিমের নেতৃত্বে পুলিশ সদস্যরা ছদ্মবেশ ধারণ করে তারা মিয়াকে গ্রেফতার করে।

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানান, হেলেনা বেগমের চাচা বাদী হয়ে মামলা দায়েরের পর গতকাল তারা মিয়াকে গ্রেফতার করা হয়েছে।

প্রজন্মনিউজ২৪/মু.হামিদুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ