চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক কার্যক্রম নিয়ে দায়িত্বপ্রাপ্তদের বৈঠক আজ

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:১৪:৩৬

 

চট্টগ্রাম উত্তর-দক্ষিণ এবং মহানগর আওয়ামী লীগের সম্মেলন নিয়ে কেন্দ্র থেকে নির্দেশনা আসতে পারে। চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্তদের নিয়ে আজ সোমবার ঢাকায় বৈঠকে বসবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ।

বিষয়টি নিশ্চিত করে মাহাবুবুল আলম হানিফ বলেন, আজ সোমবার চট্টগ্রাম বিভাগ নিয়ে তিনি বসবেন। জাতীয় সম্মেলনের আগেই সকল ওয়ার্ড, থানা, উপজেলা এবং জেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হবে। তিনি বলেন, সম্মেলন শুধু চট্টগ্রামে হবে তা নয়। সারাদেশেই হবে। মহানগর আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের সম্মেলন কেন্দ্রের নির্দেশে বন্ধ হওয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘যা গেছে, গেছে’। এখন সবাইকে নিয়ে বসে সম্মেলনের গাইড লাইন তৈরি করে দেয়া হবে। সে অনুযায়ী সম্মেলন হবে।

চট্টগ্রামের একাধিক আওয়ামী লীগ নেতার সাথে আলাপকালে তারা জানান, সম্মেলনের বিষয়ে এখনো কেন্দ্র থেকে কোন ধরনের নির্দেশনা বা দিন তারিখ ঠিক করে দেয়া হয়নি। বরং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ওয়ার্ড পর্যায়ে সম্মেলনের যে প্রস্তুতি নিয়েছিল তাও কেন্দ্রীয় আওয়ামী লীগ স্থগিত করে দিয়েছে। তাই কেন্দ্রীয় সম্মেলনের আগে এই তিন সাংগঠনিক জেলার সম্মেলন নিয়ে কিছুটা ধোঁয়াশা রয়েছে। তবে কেন্দ্র থেকে সাংগঠনিকভাবে কোন নির্দেশনা না দিলেও তিন সাংগঠনিক জেলার নির্বাহী কমিটি সম্মেলনের প্রস্তুতি নিতে শুরু করেছে বলে তাদের সাথে আলাপ করে জানা গেছে।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, কেন্দ্র থেকে ওয়ার্ড এবং থানা পর্যায়ের সম্মেলনের নির্দেশনা পাওয়ার পর সব ধরনের প্রস্তুতি নিয়েছিলাম। পরে স্থগিত রাখতে বলেছে। এখন স্থগিত রেখেছি। কেন্দ্র থেকে যদি আবার কোন নির্দেশনা আসে তাহলে সেভাবে কাজ করবো। তৃণমূল পর্যায় থেকে সম্মেলন করার জন্য সব ধরনের প্রস্তুতি আছে। নির্দেশনা পেলে সম্মেলন করতে কোন অসুবিধা হবে না।

উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম পূর্বকোণকে বলেন, রাঙ্গুনীয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়ে গেছে। ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির মেয়াদ এখনো শেষ হয়নি। আগামি ২১ তারিখ রাউজানের সম্মেলন। বাকি চার উপজেলার সম্মেলনও দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করে নভেম্বরের মধ্যে উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করা হবে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ, সাতকানিয়া, লোহাগাড়া, চন্দনাইশ এবং পটিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়েছে। বাকি চারটি উপজেলা আনোয়ারা, কর্ণফুলী, বাঁশখালী এবং বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনের আগেই দক্ষিণ জেলার সম্মেলন করা হবে।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ