নজরুল বিশ্ববিদ্যালয়ে কনজ্যুমার ইউথ বাংলাদেশের যাত্রা শুরু

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:৫২:৩০

মোঃ ইমরান আলী ,জাককানইবি প্রতিনিধিঃ  ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা, তরুণ ভোক্তাদের সংগঠন ‘কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) এর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) শাখা উদ্বোধন করা হয়েছে।

 বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী  আদিব রাহেমানকে সভাপতি ও লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী সিফাত শাহরিয়ার প্রিয়ানকে সাধারণ সম্পাদক করে ৩৮ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়

রবিবার সন্ধ্যায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদে এ বিষয়ক একটি প্রোগ্রামের আয়োজন করা হয় । উক্ত প্রোগ্রামে নতুন কমিটি গঠন করা হয় ।

এসময় প্রোগ্রামে উপস্থিত ছিলেন, কনজুমার ইয়ুথ বাংলাদেশ এর যুগ্মসাধারণ সম্পাদক সোহরাওয়ার্দী শুভ ।   এছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন ও সরকার পরিচলনা বিদ্যা বিভাগের শিক্ষক  ওয়ালি উল্লাহ ।

আগামী এক বছরের জন্য ঘোষিত এ কমিটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান, ছাত্র উপদেষ্টা শেখ সুজন আলী, ইংরেজি বিভাগের অধ্যাপক শেখ মেহেদী হাসান, সহকারী প্রক্টর সাখার মোস্তফা ও লোক প্রশাসন বিভাগের শিক্ষক ওয়ালি উল্ল্যাহ।

সহ-সভাপতি হয়েছেন নিলয় মাহমুদ রুবেল, রাশেদুজ্জামান রনি, বদরুল আলম বিপুল, ফাহমিদ অর্ক । যুগ্ন সাধারন সম্পাদক হয়েছেন, মোরসালিন রহমান শিখর , তিতলি দাস, আবুজর গিফারী, এনামুল বারি ।

সাংগঠনিক সম্পাদক ইমরান আলী, সহকারি সাংগঠনিক সম্পাদক আকিদা আনজুম । দপ্তর সম্পাদক আশিকুর রহমান সৈকত , অর্থ সম্পাদক আতোয়ার, সহকারি অর্থ সম্পাদক তৌসিফ আনজুম, ভোক্তা অধিকার সম্পাদক শারজিল হাসান, সহকারি ভোক্তা-অধিকার সম্পাদক সানোয়ার হোসাইন, প্রচার সম্পাদক আসাদুজ্জামান নূর।

এছাড়াও আরো দায়িত্ব পেয়েছেন, আইটি সম্পাদক জাহিদ হাসান, সরকারি আইটি সম্পাদক শরিফা আক্তার পুতুল, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক অনুপম সরকার, সহকারি সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, গণমাধ্যম বিষয়ক সম্পাদক আবু সাঈদ, সরকারি গণমাধ্যম বিষয়ক সম্পাদক আরমান আলী, পরিকল্পনা ও গবেষণা বিষয়ক সম্পাদক আহসানুল হাসান চয়ন , সহকারি পরিকল্পনা ও গবেষণা বিষয়ক সম্পাদক আহসান হাবীব ।

এছাড়াও আরও ১০ সদস্য বিশিষ্ট নির্বাহী সদস্যদের নাম ঘোষণা করা হয় । উক্ত কমিটি আগামী এক বছরের জন্য গঠন করা হয়েছে ।

এ সময় বক্তারা ভোক্তা অধিকার আইন সম্পর্কে সবাইকে সচেতন হওয়ার , এবং নিজেদের জায়গা থেকে নিজেদের পরিবার এবং বিশ্ববিদ্যালয় কেউ সচেতন করে তোলার জন্য আহ্বান জানান  ।

উল্লেখ্য, "কনজুমার ইয়ুথ বাংলাদেশ "বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা। সংগঠনটি দীর্ঘদিন ঢাকা, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, চট্রগ্রাম সহ প্রায় সব বিশ্ববিদ্যালয়ে তাদের শাখা চলো করেছেন  এবং তারা কাজ করেছেন ।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ