দ্রুতগতিতে এগিয়ে চলছে সফিপুর বাজার ফ্লাইওভারের নির্মান

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০১৯ ০৪:৩৫:০৫

দ্রুতগতিতে এগিয়ে চলছে সফিপুর বাজার ফ্লাইওভারের নির্মান

নিজস্ব প্রতিবেদক : গাজীপুরের সফিপুর থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ফ্লাইওভারের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। ফ্লাইওভারটি নিমার্ন ও ফোরলেনের কাজ হলে উত্তরাঞ্চলরে সড়কপথে চলাচলকারীদের দীর্ঘ যানযটে পরতে হবে না। রাজধানী থেকে উত্তরবঙ্গে  যোগাযোগের একমাত্র সড়ক এটি। এ মহাসড়ক দিয়ে উত্তরাঞ্চলে ১৬টি জেলার যানবাহন চলাচল করে।

পাশাপাশি গাজীপুর শিল্প এলাকার শত শত যানবাহন এবং হাজার হাজার লোক যাতায়াত করে এ মহাসড়কে।  প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান কেয়ারইয়ং স্পেক্টার উপ-ব্যবস্থাপক সাখাওয়াৎ হোসেন বিশ্বাস জানান, সড়ক ও জনপথ অধিদপ্তরের উদ্যোগে এডিবির অর্থায়নে সাউথ এশিয়া সাব - রিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক) সড়ক সংযোগ প্রকল্পের আওতায় জয়দেবপুর, চন্দ্রা ও টাঙ্গাইলের এলেঙ্গা মহাসড়কের গাজীপুর অংশে চার লেন বিশিষ্ট মহাসড়কটিতে চারটি ফ্লাইওভার, তিনটি ব্রিজ ও কালভার্টসহ ড্রেনেজ সিস্টেম রয়েছে।

ইতোমধ্যে গাজীপুরের চন্দ্রা ও কোনাবাড়ি ফ্লাইওভারসহ ৫ প্রকল্প খুলে দেওয়ায়  দীর্ঘ ভোগান্তি মুক্ত যাতায়াতের সু ব্যবস্থা হয়েছে। যোগাযোগের ক্ষেত্রে এ অঞ্চলে এক ভিন্ন মাত্রা যোগ হয়েছে। জয়দেবপুর ভোগড়া বাইপাস মোড় থেকে কালিয়াকৈর বাইপাস মোড় পর্যন্ত প্রায় ১৯ কিলোমিটার মহাসড়ক ফোর লেনে উন্নীতকরণ এবং ব্রিজ ও ফ্লাইওভার নির্মাণের জন্য মোট ব্যয় ধরা হয় এক হাজার পঁয়ত্রিশ কোটি টাকা। কাজ শেষ করার নির্ধারিত তিন বছর সময় গত ডিসেম্বরে শেষ হয়েছে। কিন্তু নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ শেষ না হওয়ায় আগামী ডিসেম্বরের মধ্যে সফিপুর বাজার ফ্লাইওভারসহ বাকি প্রকল্পগুলোর কাজ শেষ হবে বলে জানা যায়।

এলাকার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব হাবিবুর রহমান বলেন, সফিপুর বাজার দিন দিন আধুনিক শহরে পরিণত হচ্ছে । বাজারের ফ্লাইওভারটি নির্মিত হলে লোকজন স্বাচ্ছন্দ ও ভোগান্তি ছাড়াই চলাচল করতে পারবে ।  আর উন্নয়নে  ভিন্ন মাত্রা যোগ হবে এমনটি জানান  এলাকাবাসী।

উল্লেখ্য, গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায় অবস্থিত সফিপুর বাজার একটি ঘনবসতিপূর্ণ এলাকা। অত্যাধুনিক শপিংমল, শিক্ষা-প্রতিষ্ঠান,হাসপাতাল নানাবিধ  প্রতিষ্ঠানের আধুনিকায়নে পর্যাপ্ত সুযোগ-সুবিধা এ এলাকায় গড়ে উঠেছে।

প্রজন্মনিউজ২৪/এইচআর/এফ

এ সম্পর্কিত খবর

পেট থেকে জীবন্ত মাছ বের করার অভিজ্ঞতা বর্ণনা করলেন সেই ডাক্তার

সিমান্তে পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণ

র‌্যাবের অভিযানে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ১২ সদস্য গ্রেফতার

শশীভুষনে তিন দোকান পুড়ে ছাই ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি।

ঈদে ঢাকা ছাড়বে দেড় কোটির বেশি মানুষ, ছুটি ২ দিন বাড়ানোর দাবি

উচ্চমূল্যের মুঠোফোন প্যাকেজ গ্রাহকদের দুর্ভোগ বাড়িয়েছে

তারাবির পড়ে ঘরে ফিরে দেখলেন স্ত্রীর গলাকাটা মরদেহ

বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ ৩ জন আটক

বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ