ছাত্রলীগকে দেড় কোটি টাকা দেয়ার বিষয়টি সাজানো গল্প: জাবি উপাচার্য

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০১৯ ০৪:১৪:০৫


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে দেড় কোটি টাকা দেয়ার বিষয়টিকে সাজানো গল্প বলে দাবি করেছেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

শনিবার সকালে নিজ বাসভবনে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম এই দাবি করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীকে দেয়া খোলা চিঠিতে শোভন-রাব্বানী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে দেড় কোটি টাকা দেওয়ার যে দাবি করেছেন তা পুরোটাই সাজানো গল্প।

এর আগে, মঙ্গলবার সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলন নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন জাবি ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম। সেখানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসজুড়ে প্রায় ১ হাজার ৪৪৫ কোটি টাকা ব্যয়ে বিভিন্ন প্রকল্প থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ৪-৬ পার্সেন্ট চাঁদা দাবি করেছেন বলে অভিযোগ করেন।

প্রশাসনের পক্ষে-বিপক্ষে নানা কর্মসূচিতে সরগরম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন জাবি ভিসি।

এদিকে প্রধানমন্ত্রীর কাছে জাবি ভিসির অভিযোগ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এক চিঠিতে লিখেছেন, ‘আমরা ভিসি ম্যামের সঙ্গে দেখা করেছি, সেটা সত্য। তবে আমাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, সেটি মোটেও সঠিক নয়। ভিসি ম্যাম ঈদের আগে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে ১ কোটি ৬০ লাখ টাকা দিয়েছেন। তার একটি টাকাও আমাদের ছিল না। অথচ বলা হচ্ছিল, আমাদের টাকা দেয়া হয়েছে। পরে তার ছেলের মাধ্যমে তিনি আমাদের কল করিয়েছেন। তখন আমরা সেখানে গিয়েছি।’

প্রজন্মনিউজ২৪/আরমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ