সিলেটে ছাত্রদলের কেন্দ্রীয় সম্মেলন নিয়ে ঘুম হারাম নেতা কর্মীদের

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০১৯ ১২:১৬:৪২

সিলেটে ছাত্রদলের কেন্দ্রীয় সম্মেলন নিয়ে ঘুম হারাম নেতা কর্মীদের

নুরুজ্জামান, সিলেট: জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সম্মেলন নিয়ে ঘুম হারাম হয়ে গেছে সিলেটের নেতাকর্মীদের। ছাত্রদলের কেন্দ্রীয় নেতা নির্ধারণে রুদ্ধদ্বার বৈঠকও করেছেন তারা। গত রোববার নগরীর লামাবাজার একটি হোটেলে ওই বৈঠক হয়। এতে সিলেটের সাতটি শাখার ছাত্রনেতারা অংশ নেন।

বৈঠকে ঢাকায় অনুষ্ঠিতব্য কেন্দ্রীয় সম্মেলনে ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট দেওয়া নিয়ে কথা হয় বলে জানা গেছে। এদিকে সম্মেলনে অংশ নিতে গতকাল বৃহস্পতিবারই কয়েকজন নেতা ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন। আগামীকাল শনিবার কেন্দ্রীয় ছাত্রদলের সম্মেলন। সংগঠনের নির্বাচনী তফসিল অনুযায়ী, এর প্রতিটি শাখার শীর্ষ পাঁচ নেতা সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট দিতে পারবেন।

ছাত্রদলের ১০টি সাংগঠনিক বিভাগের ১১৭টি শাখায় ভোটার আছেন ৫৩৩ জন কাউন্সিলর (ভোটার)। এর মধ্যে সিলেট বিভাগের সিলেট মহানগর শাখা, বিভাগের চারটি জেলা সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ শাখা, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রদল শাখায় ভোটার আছেন ৩৫ জন।

জানা গেছে, যারা কেন্দ্রীয় ছাত্রদলের নেতা নির্বাচিত হবেন পরবর্তীতে তারাই সিলেটের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্ধারণে নিয়ামক হিসেবে কাজ করবেন। এ কারণে দেশের সব ছাত্রনেতার পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিলেটের ছাত্রনেতারা পা বাড়াবেন বলে বৈঠক সূত্রে জানা গেছে।

এদিকে সম্মেলন ঘিরে সিলেট বিভাগের ছাত্রদলের ভোটারদের মধ্যে প্রাণচাঞ্চল্য বিরাজ করছে। এবারের কেন্দ্রীয় সম্মেলনে সভাপতি পদে ৯ জন আর সাধারণ সম্পাদক পদে ১৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ছাত্রদলের একটি সূত্রে জানা গেছে, রোববার বৈঠকে বসেন সিলেট বিভাগের ছাত্রদলের ৭ শাখার ভোটাররা। বৈঠকে ৫ জন ছাড়া সবাই উপস্থিত ছিলেন। এতে কেন্দ্রীয় সম্মেলনে কাকে ভোট দেওয়া যায়, তা নিয়ে খোলাখুলি আলোচনা করেন তারা।

বৈঠকের বিষয়টি স্বীকার করে সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন বলেন, ছাত্রদলের যারা যোগ্য, যারা ত্যাগ স্বীকার করেছেন, যারা নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলনে নেতৃত্ব দিতে পারবেন বিবেক বুদ্ধি কাজে লাগিয়ে তাদেরই যেন ভোট দেওয়া হয় তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে।

এদিকে কেন্দ্রীয় সম্মেলনে অংশ নিয়ে বেশ কয়েকজন নেতা ঢাকা অভিমুখে রওনা দিয়েছেন। অনেকেই আজ শুক্রবার ঢাকা যাবেন বলে জানা গেছে।

প্রজন্মনিউজ২৪/শেখ ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ