সুনামগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই শ্রমিকের মৃত্যু

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:৩৯:৩৬

সুনামগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই শ্রমিকের মৃত্যু

নুরুজ্জামান, সিলেট প্রতিনিধি:: সিলেট বিভাগের  সুনামগঞ্জ জেলার  দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের ভাটিপাড়া গ্রামের খালের উপর পিডিবির ঝূকিপূর্ণ নিচু বৈদ্যুতিক তারে জড়িয়ে মামুন ও হাবিবুল্লাহ নামের দুই যুবকের মৃত্যু হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে। নিহতরা কিশোরগঞ্জ জেলার আশুগঞ্জের পানিশ্বর গ্রামের বাসিন্দা। এলাকাবাসী সূত্রে জানা গেছে ভাল্কহেড নৌকায় আশুগঞ্জ থেকে ইট এনে স্থানীয়ভাবে বিক্রি করেন কিছু ব্যবসায়ী। এই দুই যুবক ব্যবসায়ীদের নৌকায় শ্রমিক হিসেবে কাজ করেন। নৌকায় এই দুই যুবকসহ মোট ৪ জন লোক ছিলেন। সকালে ভাটিপাড়া গ্রামে ইট বিক্রি করে ফাড়িপথে তারা পার্শবর্তী হাওর হয়ে  যাওয়ার কথা ছিল। এসময় গ্রামের ভেতর দিয়ে প্রবাহিত ভাটিপাড়া খালের উপরে পিডিবির টাঙ্গানো নিচু তারে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা যান তারা।

স্থানীয়রা তাদের লাশ উদ্ধার করে এলাকায় জড়ো করে রেখে পুলিশকে খবর দিয়েছেন। এলাকাবাসী নিচু দিয়ে টানানো এই ঝূকিপূর্ণ বিদ্যুতিক লাইন অপসারণের জন্য সংশ্লিষ্টদের বারবার অবগত করলেও ব্যবস্থা নেওয়া হচ্ছেনা। ফলে প্রায়ই দুর্ঘটনা ঘটে। ২০০৪ সালেও একইস্থানে বিদ্যুাতায়িত হয়ে আরেক যুবকের মৃত্যু হয়েছিল।

ভাটিপাড়া গ্রামের পল্লী চিকিৎসক ও প্রত্যক্ষদর্শী আবু তালিব বলেন, সকালে নৌকা দিয়ে যাচ্ছিলো ইটবাহী নৌকাটি। এসময় দুইজন শ্রমিক উপরে ছিলেন। দুজনই বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মর্মান্তিকভাবে মারা যান। তিনি বলেন, তার নিচু দিয়ে টাঙ্গানোয় বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটছে।

দিরাই থানার ওসি আতিকুর রহমান বলেন, বিদ্যুতায়িত হয়ে দুই শ্রমিকের মৃত্যুর খবর আমরা পেয়েছি। পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ