দিনের শেষ ভাগের খেলা শুরু হচ্ছে

প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৪:৩৬:১৮

মাঠের সবশেষ পরিস্থিতি। চট্টগ্রামে একমাত্র টেস্ট জয়ের দ্বারপ্রান্তে রয়েছে আফগানিস্তান। বৃষ্টির কারণে শেষ দিনের প্রথম সেশন ভেসে যাওয়ার পর মাঝপথে গড়িয়েছিল খেলা। বেলা ১টায় দু দল মাঠে নামলেও প্রায় তিন ওভার গড়িয়েছে খেলা। আবার বৃষ্টি হানা দিলে খেলা বন্ধ থাকে চা পানের বিরতিতেও। এরপর বৃষ্টি থামলে বিকাল ৪টা ২০ মিনিটে শেষ সেশনে খেলতে নামার ঘোষণা দেন আম্পায়াররা। খেলা হবে ১৮.৩ ওভার। তার আগে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৪৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

অবশ্য প্রকৃতি বাধা হয়ে দাঁড়ানোতে তা আফগানদের হতাশা বাড়ালেও আশীর্বাদ হয়ে এসেছে বাংলাদেশ দলে। বৃষ্টির কারণে প্রথম সেশন খেলা গড়ানো যায়নি। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল থেকে মুষলধারে বৃষ্টি হলেও দুপুরের দিকে থামে বৃষ্টি। কালকেও বৃষ্টির হানায় পুরো খেলা মাঠে গড়ায়নি। তাই আজ খেলা শুরু হওয়ার কথা ছিল সকাল সাড়ে ৯টায়।

এই টেস্ট জিততে আফগানরা ৩৯৮ রানের লক্ষ্য ছুড়ে দিলেও স্বাগতিকরা চতুর্থ দিন ১৩৬ রান তুলতেই হারায় ৬ উইকেট। অবশ্য এই টেস্ট জিততে রেকর্ড গড়তে হবে স্বাগতিকদের। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বোচ্চ ২১৫ রান তাড়া করে জেতার রেকর্ড আছে তাদের। তাই এই টেস্ট জিততে হলে নতুন রেকর্ড গড়তে হবে।

টেস্টে এত রান তাড়া করে জেতার নজিরও খুব বিরল। সর্বোচ্চ ৪১৮ রান তাড়া করে জেতার রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের, অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০৩ সালে। ১৯৪৮ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৪০৪ রান তাড়া করে এই রেকর্ডের তালিকায় পরেই আছে অস্ট্রেলিয়া। তৃতীয় অবস্থানে ভারত। তারা ১৯৭৫-৭৬ মৌসুমে ৪০৩ রান তাড়া করে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। অবশ্য কাল খেলার শেষভাগে বৃষ্টি হানা দেওয়ায় শেষ দিন ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল সকাল ৯টা ৩০ মিনিটে।

ব্যাটিং অর্ডারে পরীক্ষা-নিরীক্ষা হওয়ায় ক্রিজে আছেন সাকিব আল হাসান (৪৪) ও সৌম্য সরকার (২)। এই ইনিংসে আফগানদের হয়ে তিনটি উইকেট নিয়েছেন রশিদ খান। দুটি জহির খান।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ