চট্রগ্রামের আন্তঃবিশ্ববিদ্যালয় টুর্নামেন্ট শুরু আগামী বুধবার।

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৪:১৪:২৮ || পরিবর্তিত: ০৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৪:১৪:২৮

চট্রগ্রামের আন্তঃবিশ্ববিদ্যালয় টুর্নামেন্ট শুরু আগামী বুধবার।

মো:আরিফুল ইসলাম চট্রগ্রাম ।। চট্রগ্রামের আন্তঃবিশ্ববিদ্যালয় টুর্নামেন্ট শুরু আগামী বুধবার। শুরু হতে যাচ্ছে চট্টগ্রামের আন্তঃ বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট মৌসুম।যা শুরু হচ্ছে আগামী বুধবার (৪ সেপ্টেম্বর)।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবং পিউরিয়া ফুড প্রোডাক্টস লিঃ এবং মাসিক দখিনার আর্থিক পৃষ্ঠপোষকতায় আয়োজিত হচ্ছে এবারের আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট।

উদ্বোধনী দিনে একটি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর সে ম্যাচে মুখোমুখি হবে আন্তর্জাতিক ইসলামী বিশ্ব বিদ্যালয় চট্টগ্রাম এবং ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি চিটাগাং। এবারের টুর্নামেন্টে নয়টি দল অংশ নিচ্ছে। দলগুলো দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে গ্রুপ পর্বে। এরপর প্রতিটা গ্রুপের সেরা দুইটি করে মোট চারটি দল খেলবে সেমিফাইনালে।

টুর্নামেন্টে মোট খেলা হবে ২৩টি। আগামী ১৫ সেপ্টেম্বর শেষ হবে এই টুর্নামেন্ট। গ্রুপ পর্বে ‘এ’ গ্রুপে রয়েছে ৪টি দল। দলগুলো হচ্ছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ব বিদ্যালয় চট্টগ্রাম, ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি চিটাগাং, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি এবং পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। ‘বি’ গ্রুপে রয়েছে সাদার্ন বিশ্ব বিদ্যালয়, চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইয়েন্স বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চট্টগ্রাম।

আগামী ৪ সেপ্টেম্বর বুধবার বিকেলে এম এ আজিজ স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম.নাছির উদ্দিন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পন্সর প্রতিষ্ঠান পিউরিয়া ফুড প্রোডাক্টস লিঃ এর পরিচালক মোঃ কপিল উদ্দিন এবং মাসিক দখিনা সম্পাদক প্রফেসর সরোয়ার জাহান।

অত্র টুর্নামেন্টের বাজেট ধরা হয়েছেন ৭ লক্ষ ৫৭ হাজার টাকা। যার মধ্যে পিউরিয়া ফুড প্রোডাক্টস লিঃ প্রদান করবে ১ লক্ষ ৭৫ হাজার টাকা। আর মাসিক দখিনা প্রদান করবে দুই লক্ষ টাকা। বাকি টাকা সিজেকেএস তহবিল থেকে খরচ করা হবে। এছাড়া গেইট নিলাম থেকে আসছে ৬০ হাজার টাকা।

টুর্নামেন্টের প্রাক্কালে গত শনিবার (৩১ অাগস্ট) এম এ আজিজ স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সিজেকেএস ফুটবল সম্পাদক মোহাম্মদ ইউসুফ। বক্তব্য রাখেন সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, সিজেকেএস ফুটবল কমিটির ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম লেদু এবং স্পন্সর প্রতিনিধি আলী ইকরাম রমি। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহাবুদ্দিন মোঃ জাহাঙ্গীর এবং সিজেকেএস কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ