পিএইচডি করতে চীনে যাচ্ছেন আইআইইউসির মো: নূরুল ইসলাম পারভেজ

প্রকাশিত: ০২ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:০১:০৫

আরিফুল ইসলাম: পূর্নাঙ্গ স্কলারশিপ নিয়ে পিএইচডি করতে চীন যাচ্ছেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র সিনিয়র সহকারী লাইব্রেরিয়ান ও পিজিডি- এলআইএস কোর্সের ফ্যাকাল্টি মেম্বার মোঃ নুরুল ইসলাম মাহফুজ।

সেখানে তিনি নানজিং বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করবেন। ০১ সেপ্টেম্বর তিনি উক্ত বিশ্ববিদ্যালয়ে যোগদান করবেন। এর আগে মোঃ নুরুল ইসলাম মাহফুজ ২০১৪ সালে বেলজিয়ামের আন্তার্প বিশ্ববিদ্যালয়ের ভিএলআইআর-ইউওএস স্কলারশিপ পেয়েছিলেন। ২০১৮ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ে এমফিল ডিগ্রিতে ভর্তি হন এবং থিসিস সাবমিট করেন।

মোঃ নুরুল ইসলাম মাহফুজ বাগেরহাট জেলার কচুয়া উপজেলার শ্রীরামপুর গ্রামের আবুল হোসেনের ছেলে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগে ২০০৭ সালে স্নাতক ও ২০০৮ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

বর্তমানে আইআইইউসিতে কর্মরত মোঃ নুরুল ইসলাম মাহফুজ মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইস্টার্ণ ইউনিভার্সিটি, অতীশ দিপঙ্কর ইউনিভার্সিটি, বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। ইতোমধ্যে তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনার সাথে সম্পৃক্ত সেমিনার, ওয়ার্কশপ ও অন্যান্য কাজে বেলজিয়াম, নেদারল্যান্ড, লুক্সেমবার্গ, অস্ট্রিয়া, জার্মানি, ইতালি, সুইজারল্যান্ড, ফ্রান্স, পর্তুগাল, ভারত, মালদ্বীপ, সৌদি আরব ও মালয়েশিয়া ভ্রমণ করেছেন এবং গুরত্বপূর্ণ গবেষণা পেপার উপস্থাপন করেছেন।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ