চোট নিয়ে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের মিশন

প্রকাশিত: ০১ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:০০:৫৬

চোট নিয়ে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের মিশন

চোটাক্রান্ত মামুনুল ইসলাম ও জুয়েল রানাকে নিয়ে বিশ্বকাপ   ও এশিয়ান কাপ  বাছাইয়ের মিশন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ১০ সেপ্টেম্বর আফগানিস্তানের  বিপক্ষে ম্যাচ দিয়ে এ মিশন শুরু করবে।ম্যাচটি অনুষ্ঠিত হবে তাজিকিস্তানের রাজধানী দুশানবে। আজ তাজিকিস্তানের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হবে ‘নিরপেক্ষ মাঠ’ তাজিকিস্তানের দুশনবেতে। ম্যাচটি সামনে রেখে এরই মধ্যে তাজিকিস্তানের উদ্দেশে দেশ ছেড়েছে জাতীয় ফুটবল দল। যে মাঠেই খেলা হোক, আফগানিস্তান বাংলাদেশের জন্য কঠিন চ্যালেঞ্জই। কিন্তু কঠিন এ ম্যাচটিতে নামার আগে বিতর্ক পিছু নিয়েছে বাংলাদেশ দলের। ২৩ সদস্যের দলে চোটাক্রান্ত আবাহনীর দুই ফুটবলার মামুনুল ইসলাম ও জুয়েল রানাকে রাখা নিয়েই এ বিতর্ক।

জেমির দলে রক্ষণের খেলোয়াড়ের সংখ্যা ৭ জন। ২৩ সদস্যের চূড়ান্ত দলে ৩ গোলরক্ষক ছাড়া মাঝমাঠ ও আক্রমণভাগ সাজানো হয়েছে যথাক্রমে ৮ ও ৫ খেলোয়াড় নিয়ে। চোটের কারণে এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালে এপ্রিলের টুয়েন্টি ফাইভের বিপক্ষে একটি ম্যাচও খেলা হয়নি মামুনুলের। ঘরের মাঠে এপ্রিলের বিপক্ষে দুর্দান্ত ৪-৩ গোলের জয়ের ম্যাচের আগে থেকেই কাফ মাসলের চোটে ভুগছেন এই মিডফিল্ডার। আর পিয়ংইয়ংয়ে ফিরতি পর্বের ম্যাচের আগের দিন গোড়ালির চোটে পড়েছেন জুয়েল। তিনিও ছিলেন মাঠের বাইরে। এই দুজনের জাতীয় দলের জায়গা পাওয়াটা তাই প্রশ্ন তুলে দিচ্ছে।

তাজিকিস্তানের আবহাওয়ার সঙ্গে খাপ খাইয়ে নিতে স্থানীয় প্রিমিয়ার লিগের দুইটি দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ। প্রতিপক্ষ দল দুইটির নাম এফসি কুকটোস ও সিএসকে পামির দুশানবে। ম্যাচ দুইটি অনুষ্ঠিত হওয়ার কথা ৩ ও ৫ সেপ্টেম্বর। প্রথম ও দ্বিতীয় ম্যাচটি যথাক্রমে তাজিক লিগের তৃতীয় দল কুকটোস ও ষষ্ঠ স্থানে থাকা পামিরের বিপক্ষে।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ