লঘুচাপের পূর্বাভাস

প্রকাশিত: ২৯ অগাস্ট, ২০১৯ ১২:৫৯:২৬

শরতের আকাশে মেঘের ওড়াওড়ি আছে। রোদও আছে। রয়েছে তাপমাত্রাও। গত কয়েকদিন ধরেই বিরাজ করছে এ অবস্থা। এতে অনেকেই গরম থেকে রেহাই পেতে প্রত্যাশা করছে বৃষ্টির।

গত ২৪ আগস্ট সকালে আবহাওয়া অধিদফতর জানিয়েছিল, ২৪ ঘণ্টার মধ্যে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও এর আশপাশ এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। লঘুচাপ সৃষ্টি হলে মিলতো বৃষ্টির দেখা। কিন্তু লঘুচাপ সৃষ্টি হয়নি। এর পাঁচ দিন পর বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকাল ৯টার বুলেটিনে আবহাওয়া অফিস বলছে, পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। আগামী তিন দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

দেশের দক্ষিণাংশের দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং অন্য জায়গায় তা অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমী বায়ু দেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজমান রয়েছে। রংপুর বিভাগের অনেক জায়গায়, খুলনা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, বরিশাল ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

প্রজন্মনিউজ/ দেলাওয়ার হোসাইন

 

 

 

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ