ডেঙ্গু: রংপুর মেডিকেল কলেজে শিশুর মৃত্যু

প্রকাশিত: ২৯ অগাস্ট, ২০১৯ ১২:০৫:৫৯

রংপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মনিষা (১২) নামে এক কন্যা শিশু চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। আজ বৃহস্পতিবার ভোর ৩টার দিকে মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে মারা যায় সে।

নিহত মনিষা দিনাজপুরের বোচাগঞ্জের মকবুল হোসেন মেয়ে। সে ডেঙ্গু জ্বরে গুরুত্বর অসুস্থ অবস্থায় প্রথমে দিনাজপুর মেডিকেলে ভর্তি হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ২৬ আগস্ট দিনাজপুর থেকে রমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোরে তার মৃত্যু হয়।

এ নিয়ে রমেক হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪ জনে।  এর আগে, ডেঙ্গু আক্রান্ত মাহাবুব রহমান (২৪) নামে এক যুবকের মৃত্যু হয়। তিনি ছিলেন দিনাজপুরের বিরল উপজেলার। এছাড়া গাইবান্ধার এক শিশু ও লালমনিরহাটের এক ব্যবসায়ীও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান।

মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক এ কে এম শাহাদুজ্জামান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ওই শিশুর অবস্থার অবনতি দেখলে তাকে আইসিইউতে রাখা হয়। টানা সাত দিন চিকিৎসার পর তার মৃত্যু হয়।

এদিকে, রমেক হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বর্তমানে ভর্তি আছেন ৩৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৩ জন। চিকিৎসা নিয়ে চলে গেছেন ৫ জন। এছাড়া ১৯ জুলাই থেকে এ পর্যন্ত ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা ৫৯৬ জন। চিকিৎসা নিয়ে চলে গেছেন ৫৫৮ জন।

প্রজন্মনিউজ২৪/শেখ ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ