শোকাবহ আগস্ট উপলক্ষে নোবিপ্রবি আলোচনা সভা

প্রকাশিত: ২৯ অগাস্ট, ২০১৯ ১১:৩৬:৫৬ || পরিবর্তিত: ২৯ অগাস্ট, ২০১৯ ১১:৩৬:৫৬

ফজলে এলাহী ফুয়াদ  ,নোবিপ্রবি প্রতিনিধি: শোকাবহ আগস্ট ২০১৯ উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আলোচনা সভা দেয়ালিকা প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে সমাজবিজ্ঞান ও মানবিক এবং আইন অনুষদ যৌথভাবে এই আয়োজন করে ।

বাংলা বিভাগের প্রভাষক শুভেন্দু সাহার সঞ্চালনায়, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজবিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়্দ আতিকুল ইসলাম। অনুষ্ঠানে আলোচকগণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান, বাঙ্গালী জাতি নিয়ে বঙ্গবন্ধুর পরিকল্পনা, বঙ্গবন্ধু হত্যায় বাঙ্গালীর ক্ষতি এবং বঙ্গবন্ধুর স্বাধীনতা বিরোধী কর্তৃক চক্রান্তের স্বীকার নিয়ে আলোচনা করেন । অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন সভাপতি ড. সৈয়্দ আতিকুল ইসলাম।

এর আগে প্রথম পর্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে করা নিজ নিজ বিভাগের দেয়ালিকা প্রকাশ করে দুই অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। এতে ১ম,২য় ও তৃতীয় স্থান অধিকার করে যথাক্রমে অর্থনীতি, বাংলা ও আইন বিভাগ। এছাড়া শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত রচনা প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করে যথাক্রমে বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী নুসরাত জাহান নিশু,  সমাজবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী আব্দুল আওয়াল রাহাত এবং বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী তাসনুভা জেরিন।

সভা শেষে অনুষ্ঠানের তৃতীয় পর্বে দেয়ালিকা প্রকাশ এবং শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন মেহমানবৃন্দ।

প্রজন্মনিউজ/ দেলাওয়ার হোসাইন

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ