রেডিও এশিয়া কনফারেন্স ও রেডিও সং ফেস্টিভ্যাল

প্রকাশিত: ২৮ অগাস্ট, ২০১৯ ১২:৫৩:১৯

আগামী ২৯ থেকে ৩১ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হবে ‘এশিয়া প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন (এবিইউ) রেডিও এশিয়া কনফারেন্স ও রেডিও সং ফেস্টিভ্যাল-২০১৯’।

তথ্য মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের সহযোগিতায় এই উৎসবের আয়োজন করা হবে বলে সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়েছে।

এ লক্ষ্যে মঙ্গলবার (২৭ আগস্ট) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সম্মেলনের সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের সভাপতিত্বে সভায় তথ্যসচিব আবদুল মালেক, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এসএম হারুন-অর-রশিদ, তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সম্মেলনটি সফলভাবে আয়োজনের লক্ষ্যে নেওয়া বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে সভায় বিস্তারিত আলোচনা হয়। সম্মেলন ও উৎসব বাস্তবায়নে গঠিত সব উপ-কমিটিকে যথাযথভাবে দায়িত্ব পালনের জন্য আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বর্তমানে ৭৬টি দেশের ২৭২টি সম্প্রচার প্রতিষ্ঠান এবিইউ’র সদস্য। ১৯৬৪ সালে প্রতিষ্ঠার পর থেকে এই ইউনিয়ন আঞ্চলিক ও আন্তর্জাতিক সহযোগিতামূলক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলসহ সারা বিশ্বের সম্প্রচার মাধ্যমের বিকাশের লক্ষ্যে কাজ করে চলেছে।

প্রজন্মনিউজ/নাহিদুল ইসলাম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ