ধোনিকে ভবিষ্যতের সিদ্ধান্ত নিতে বললেন গাঙ্গুলি

প্রকাশিত: ২৭ অগাস্ট, ২০১৯ ০৫:৪৫:২৬

ধোনিকে ভবিষ্যতের সিদ্ধান্ত নিতে বললেন গাঙ্গুলি

বিশ্বকাপের পর মহেন্দ্র সিং ধোনি অবসরের ঘোষণা দিতে পারেন— ইংল্যান্ড ও ওয়েলসের আসরের আগে ধারণা ছিল ভারতীয় ক্রিকেট বিশ্লেষকদের। ৩৮ পেরিয়ে যাওয়া একজন খেলোয়াড়ের বিচারে সেই ভাবনাটাই ছিল স্বাভাবিক। যদিও অবসর নিয়ে পুরোপুরি ‘নীরব’ ধোনি। এই অবস্থায় সৌরভ গাঙ্গুলি মনে করছেন, দ্রুতই অবসরের সিদ্ধান্ত নেওয়া উচিত এই উইকেটরক্ষকের।

ওয়েস্ট ইন্ডিজ সফরের সীমিত ওভারের সিরিজে নেই ধোনি। বিশ্বকাপের পর ছুটি নেওয়ায় দলে রাখা হয়নি তাকে। অথচ বিশ্বকাপের পর তার অবসরের ঘোষণা আসার প্রত্যাশাই ছিল বেশি। যদিও অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী দুজন এখনও দলে চান অভিজ্ঞ ক্রিকেটারকে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) ধোনি পরবর্তী সময়ের চিন্তা করার পরামর্শ গাঙ্গুলির।

একই সঙ্গে অবসরের বিষয়ে ধোনিকে সিদ্ধান্ত নিতে বলেছেন সাবেক এই অধিনায়ক। ‘ইন্ডিয়া টুডে’কে গাঙ্গুলি বলেছেন, ‘ইন্ডিয়ান ক্রিকেটকে বুঝতে হবে ধোনি সারাজীবন খেলবে না, সে সবসময় থাকবে না। তবে আমি বিশ্বাস করি এই সিদ্ধান্তটা ধোনি নিজেই নেবে।’সঙ্গে যোগ করেছেন, ‘প্রত্যেক বড় খেলোয়াড়ই তাদের জুতা তুলে রেখেছেন। এটাই ক্রীড়াঙ্গন। ফুটবলে দেখুন, ম্যারাডোনা অবসর নিয়েছেন।

তার মতো বড় মাপের খেলোয়াড় আর কেউ নন। টেন্ডুলকার, লারা, ব্র্যাডম্যান... প্রত্যেকেই অবসর নিয়েছেন। এটাই নিয়ম, আর এটাই করতে হয়। সেই হিসাবে ধোনির ক্ষেত্রেও দৃশ্যটা দেখা যাবে। অবসর সিদ্ধান্তটা ধোনির ওপর ছেড়ে দিচ্ছেন গাঙ্গুলি, ‘ধোনিকেই সিদ্ধান্ত নিতে হবে। একজন খেলোয়াড়ই শুধু বুঝতে পারে তার মধ্যে আর কতটা দেওয়া ক্ষমতা আছে। কী পরিমাণ ম্যাচ জেতানোর সামর্থ্য আছে তার।’ টাইমস অব ইন্ডিয়া।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ