নাসির ও আকরাম নিচ্ছেন না চিটাগাংয়ের মালিকানা

প্রকাশিত: ২৭ অগাস্ট, ২০১৯ ০২:০০:৩২

নাসির ও আকরাম নিচ্ছেন না চিটাগাংয়ের মালিকানা

দুই আসর ধরেই শোনা যাচ্ছে চট্টগ্রামের মেয়র আ জ ম নাসির বিপিএলের স্থানীয় দল চিটাগাং ভাইকিংসের দায়িত্ব নিচ্ছেন। তিনি পর্দার পেছনে থেকে চিটাগাং ভাইকিংসের পৃষ্ঠপোষকতা করবেন। এ বছর ভাবা হচ্ছিল সত্যি সত্যিই চিটাগাং ভাইকিংসের হাল ধরবেন চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিত্ব, মেয়র এবং অন্তঃপ্রাণ ক্রীড়া সংগঠক আ জ ম নাসির।

তার সঙ্গে চট্টগ্রামের আরেক কৃতি সন্তান, দেশের ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র আকরাম খানেরও থাকার কথা শোনা গিয়েছিল। আকরাম নিজেও চট্টগ্রাম মেয়র আ জ ম নাসিরকে সাথে নিয়ে চিটাগাং ভাইকিংসের দল পরিচালনার আগ্রহ প্রকাশ করেছিলেন।

এবার তাদের ফ্র্যাঞ্চাইজি হবার সুযোগও ছিল। কারণ চিটাগাং ভাইকিংসের সাবেক ফ্র্যাঞ্চাইজি ডিবিএল গ্রুপ জানিয়ে দিয়েছে, তারা আর দল চালাবে না। বিসিবিকে আগেভাগেই এ বিষয়ে জানিয়ে বিপিএলের সাথে সবরকম সম্পর্ক গুটিয়ে ফেলেছে তারা। তাই চিটাগাং ভাইকিংসের এমনিতেই নতুন ফ্র্যাঞ্চাইজি প্রয়োজন। ফলে শোনা গিয়েছিল আ জ ম নাসিরই হবেন নতুন চিটাগাং ফ্র্যাঞ্চাইজি।

কিন্তু শেষ খবর রাজনৈতিক কর্মসূচি এবং সিটি কর্পোরেশনের কাজে ব্যস্ত থাকার কারণে অপারগতা প্রকাশ করেছেন আ জ ম নাসির। তাই আকরাম খান যে দল নেয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন, সেটাও আর হচ্ছে না।

আকরাম খান নিজেই দিয়েছেন এ তথ্য। আকরাম জানান, আমার পক্ষে তো আর কোটি কোটি টাকা খরচ করে দল গড়া সম্ভব না। তবে আমি চেয়েছিলাম নাসির ভাইকে (আ জ ম নাসির) প্রধান পৃষ্ঠপোষক ও চিফ ডোনার করে দল গড়তে। কিন্তু তিনি ব্যস্ততার কারণে সময় দিতে পারবেন না। তাই আমি বাধ্য হয়ে ফ্র্যাঞ্চাইজি হবার ইচ্ছে থেকে সরে এসেছি।

এদিকে আকরাম খান ফ্র্যাঞ্চাইজি না হলেও, চট্টগ্রামের আরেক নামী ও জনপ্রিয় ক্রিকেট ব্যক্তিত্ব প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও অন্য একটি বড় কর্পোরেট হাউজকে ফ্র্যাঞ্চাইজি করে চিটাগাং ভাইকিংসের দল পরিচালনায় সম্পৃক্ত থাকতে আগ্রহী।

বলার অপেক্ষা রাখে না, ডিবিএল গ্রুপ যে কবছর ফ্র্যাঞ্চাইজি ছিল, তার শেষ দুই বছর মিনহাজুল আবেদিন নান্নুই ছিলেন চিফ টেকনিক্যাল অ্যাডভাইজার। জানা গেছে, এবারও একটি কর্পোারেট হাউজকে ফ্র্যাঞ্চাইজি করার কাজে ব্যস্ত নান্নু।

উল্লেখ্য, চিটাগাং ভাইকিংসের ফ্র্যাঞ্চাইজি ‘ডিবিএল’ গ্রুপ এবার আর থাকবেনা জানানোর পরই নতুন করে ফ্র্যাঞ্চাইজি চেয়ে বিসিবি দরপত্র আহ্বান করেছে। তাতে সাড়া দিয়ে দু তিনটি আগ্রহী ফ্র্যাঞ্চাইজি আবেদেন করেছেন।

তাতে আছে নান্নুর পছন্দের কর্পোরেট হাউজও। এর বিপরীতে প্রসিদ্ধ ফার্নিচার নির্মাতা প্রতিষ্ঠান আখতার ফার্নিচারও নাকি আগ্রহী বলে জানা গেছে। দেখা যাক কোন প্রতিষ্ঠান শেষ পর্যন্ত ফ্র্যাঞ্চাইজি হয় চিটাগাংয়ের?

প্রজন্মনিউজ২৪/শেখ ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ