নোবিপ্রবিতে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২৬ অগাস্ট, ২০১৯ ০১:৪৮:১৯

ফজলে এলাহী ফুয়াদ,নোবিপ্রবি প্রতিনিধি: ১৫ আগষ্ট শোক দিবস উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেসর উদ্যোগে আলোচনা সভা ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বেলা ১১ টায় ইনস্টিটিউটের একটি কক্ষে এ শোক দিবসের কর্মসূচি অনুষ্ঠিত হয়। ইনস্টিটিউট এর পরিচালক ডঃ আব্দুল্লাহ-আল-মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ ড. মোঃ ফারুক উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম বলেন, বঙ্গবন্ধু একটি ইতিহাসের নাম। যা আমাদের সকলের জানা উচিত। শত বাঁধার মাঝেও তিনি কিভাবে নেতৃত্ব নিয়েছেন এবং দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন তা তার জীবনী না পড়লে জানা যাবে না। আমি আশা করবো ইনফরমেশন সায়েন্সেস শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানবে, নিজেদের মধ্যে ধারন করবে এবং অন্যদের মাঝেও ছড়িয়ে দিবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইনস্টিটিউট এর প্রভাষক মোঃ ইমদাদুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন ইনস্টিটিউট অফ ইনফরমেশন সায়েন্সেস এর সহকারী অধ্যাপক উম্মে হাবিবা, সহকারী অধ্যাপক শামীমা ইয়াসমিন, প্রভাষক রাজেশ কুমার দাস এবং মোঃ আব্দুল করিম।

উল্লেখ্য, অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্টে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এর আগে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের’ ওপর দূর্লভ ছবির প্রদর্শনী ঘুরে দেখেন উপাচার্য। অনুষ্ঠানের শেষে শিক্ষার্থীদের তৈরি দেয়ালিকা উন্মোচন ও পুরস্কার বিতরণ করেন উপাচার্য।

প্রজন্মনিউজ২৪/শেখ ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ