যে পানীয় খেলে পাঁচ দিনেই কমবে ভুঁড়ি

প্রকাশিত: ২১ অগাস্ট, ২০১৯ ০৪:৪৯:৪১

দীর্ঘ সময় বসে থেকে কাজ, হাঁটাচলা কম করা, অনিয়ন্ত্রিত খাবার খাওয়া ইত্যাদি নানা কারণে হু হু করে বাড়তে থাকে ভুঁড়ি। আর এটি এমনই এক সমস্যা যে চাইলেই তা দূর করা সম্ভব হয় না। শারীরিক সৌন্দর্য নষ্ট তো হয়ই, সেইসঙ্গে বাড়তে থাকে নানা অসুখের ঝুঁকি।

ভুঁড়ি দূর করার জন্য ভেষজ উপায়ই সবচেয়ে সহজ ও পার্শ্বপ্রতিক্রিয়ামুক্ত। তেমনই একটি উপায় হলো আদা ও লেবু দিয়ে তৈরি এই বিশেষ পানীয়। আদা যেমন সংক্রমণের হাত থেকে রক্ষা করে তেমনই ওজন কমাতেও সাহায্য করে।

লেবুর গুণ সম্পর্কে তো সবারই জানা। আর লেবু আর আদা একসঙ্গে খেতে পারলে তো কথাই নেই। পেটের মেদ যেমন ঝরে তেমনই নানা সংক্রমণ, হজমের সমস্যাতেও সাহায্য করে।

চলুন জেনে নেয়া যাক কিভাবে তৈরি করবেন এই পানীয়-

প্রথমে একটি পাতিলেবুর রস করে নিন। এরপর আদা ভালো করে খোসা ছাড়িয়ে কুচি করে নিন। তিন কাপ পানি গরম করুন। এবার আদা কুচি দিয়ে ভালো করে পানি ফোটান অন্তত পাঁচ মিনিট। পানিটা ভালো করে ছেঁকে নিয়ে তাতে লেবুর রস মেশান। ঠান্ডা হলে তার মধ্যে মধু মেশান।

পানীয়টি দিনে তিনবার করে পান করুন। প্রয়োজনে আদার সঙ্গে পছন্দের চা বা গ্রিন টি দিয়েও ফোটাতে পারেন। এভাবে পাঁচদিন পান করলে দেখবেন আপনার ভুঁড়ি কমতে শুরু করে। তাই বলে আবার পানীয়টি পান করা বন্ধ করবেন না যেন। ভালো ফল পেতে নিয়মিত পান করুন।’

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ