অবসর নিচ্ছেন রোনালদো!

প্রকাশিত: ২১ অগাস্ট, ২০১৯ ০৪:১৬:২১

বয়সের কাঁটা ৩৪ ছুঁয়েছে গত ফেব্রুয়ারিতে। তবে শারীরিক গঠনে বোঝার উপায় নেই তার বয়সের ভার। এখনও নিজের ফিটনেস লেভেল উঁচু রাখার জন্য সবধরনের কাজই করেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

কিন্তু সব শুরুরই যেমন শেষ আছে, তেমনি ফুটবল ক্যারিয়ারেরও ইতি টানতে হবে এ সুপারস্টারের। বুটজোড়া তুলে রেখে অবসরের ঘোষণা দিতে হবে ফুটবলকে। কিন্তু সেটি কবে?- এ প্রশ্নের উত্তর জানতেই মরিয়া ভক্ত-সমর্থক থেকে শুরু নিন্দুক, সমালোচকরাও।

তাদের জন্য উত্তর দিয়েছেন রোনালদো। পর্তুগিজ টেলিভিশন টিভিআইকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি কখনো অবসরের কথা ভাবি না। সম্ভবত আগামী বছরেই আমি আবার ক্যারিয়ার শেষ করে ফেলবো। কিন্তু আমি ৪০-৪১ বছর পর্যন্তও খেলার যোগ্যতা রাখি।

আমি জানি না আসলে। আমি সবসময় বলি যে মুহূর্তটা উপভোগ করতে হবে। এটাই করে থাকি আমি। এসময় আরও অনেকবারের মতো আরও একবার নিজেকে অন্য সবার চেয়ে সেরা দাবী করেন রোনালদো।

সরাসরি চ্যালেঞ্জ ছুড়ে দেন, ফুটবলে তার চেয়ে বেশি রেকর্ড আর কারও আছে কি-না। খানিক দম্ভোক্তিপূর্ণ মন্তব্যে রোনালদো বলেন, ‘পৃথিবীতে কি আর কোনো ফুটবল খেলোয়াড় আমার চেয়ে বেশি রেকর্ড গড়েছে?

আমার জানা নেই অন্তত। আমার মনে হয় না বিশ্বে এমন কোনো ফুটবলার আছে যে আমার চেয়ে বেশি রেকর্ড গড়েছে।’

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ