চামড়া নিয়ে বেকায়দায় ট্যানারি মালিকেরা

প্রকাশিত: ২০ অগাস্ট, ২০১৯ ০৫:২৭:১১

অনেক স্থানে আড়তগুলোতে এখনো যোগাযোগ করেনি ট্যানারি মালিকরা। তারা অল্প কিছু চামড়া ক্রয় করতে, সেটিও নামমাত্র মূল্যে। দাম কম পাওয়ায় ট্যানারি মালিকদের সিন্ডিকেটকেই দুষছেন তারা আড়তদাররা।

নওগাঁর চামড়া ব্যবসায়ীরা তাকিয়ে আছেন ট্যানারি মালিকদের দিকে। ঘোষণার দু’দিন পার হলেও আড়তগুলোতে এখনো যোগাযোগ করেনি কেউ। প্রতিদিন লবণ ছিটিয়ে চামড়া সংরক্ষণে খরচ বেড়ে যাওয়ায় কাঙ্ক্ষিত দাম নিয়ে শঙ্কায় রয়েছেন আড়তদাররা।

সাতক্ষীরায় গত শনিবার থেকে আড়তদারদের কাছ থেকে ট্যানারি মালিকদের কাঁচা চামড়া কেনার কথা থাকলেও বাস্তবে তা শুরু হয়নি। অল্প কিছু ক্রয় করা হচ্ছে তা নামমাত্র মূল্যে। বকেয়া আদায়ে ট্যানারি মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

সরকার নির্ধারিত দাম পাওয়ার আশায় উত্তরাঞ্চলের বৃহত্তম নাটোরে চামড়া বাজার চকবৈদ্যনাথ এলাকায় বিভিন্ন জেলা থেকে চামড়া বেচাকেনা করতে এসেছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। কিন্তু চামড়া সংগ্রহে ট্যানারি মালিকদের পক্ষ থেকে নেই কোন সাড়া। লবণ ছিটিয়ে সংরক্ষিত চামড়া বিক্রি করতে না পারলে ব্যবসা বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা করছেন তারা।

ট্যানারি মালিকরা কোটি কোটি পাওনা টাকা না দেয়ায় সর্বস্বান্ত চামড়া ব্যবসায়ীরা। তাই ন্যায্য দাম পেতে সরকারের হস্তক্ষেপ কামনা করছেন তারা।

প্রজন্মনিউজ/দেলাওয়ার হোসাইন।

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ