নতুন ওষুধে মশা মরছে, ডেঙ্গু কমছে

প্রকাশিত: ২০ অগাস্ট, ২০১৯ ০৪:০৫:৩৯

নতুন ওষুধে মশা নিধনে ভালো ফল পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে এক পরিচ্ছন্নতা কর্মসূচিতে গিয়ে তিনি এ কথা বলেন।

ডিএসসিসি ও নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম বাংলাদেশ যৌথভাবে এই পরিচ্ছন্নতা কর্মসূচির আয়োজন করে।

ডিএসসিসির মেয়র সাঈদ খোকন বলেন, ‘মশার উৎসস্থল ধ্বংসে বিশেষ গুরুত্ব দেওয়ায় এডিস মশার প্রাদুর্ভাব ও ডেঙ্গু জ্বরে আক্রান্ত মানুষের সংখ্যা কমতে শুরু করেছে। আশা করি, সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারব।’ তিনি আরও বলেন, নগরবাসীকে নিরাপদ ও বাসযোগ্য পরিবেশ উপহার দিতে সিটি করপোরেশন সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছে। ডিএসসিসির এই উদ্যোগের সঙ্গে নগরবাসী সম্পৃক্ত হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিন সাড়ে চার হাজার রোগী ভর্তি থাকে। এ অবস্থায় এখানে নানা আবর্জনার সৃষ্টি হয়। সবাই মিলে কাজ করলে মেডিকেল কলেজ প্রাঙ্গণ পরিচ্ছন্ন রাখা সম্ভব হবে।

বিশিষ্ট লেখক সৈয়দ আবুল মকসুদ নগরবাসীকে পরিচ্ছন্নতা কাজে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

কর্মসূচিতে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর জাহিদ হোসেন, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি অমিতোষ পাল, সাধারণ সম্পাদক মতিন আবদুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।’

প্রজন্মনিউজ/দেলাওয়ার হোসাইন।

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ