সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ

প্রকাশিত: ১৯ অগাস্ট, ২০১৯ ১০:৩২:৩৬

আগামী অক্টোবরে নির্ধারিত সময়ে সম্মেলন করার প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। বন্যার কারণে প্রস্তুতি কিছুটা ব্যহত হলেও সেপ্টেম্বর থেকে বাকী কাজ শুরু করা হবে।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, আগামী বছর (২০২০ সাল) বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন করা হবে।

ইতিমধ্যে এই বছরকে ’মুজিব বর্ষ’ হিসেবে ঘোষণা করে বছরব্যাপী কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এর পরের বছর ২০২১ সাল উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। এই সময়ে সরকারি ও দলীয়ভাবে বিভিন্ন কর্মসূচি থাকবে। স্বাভাবিক কারণেই এই সময়ে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন করা সম্ভব হবে না।

তাই যথাসময়ে সম্মেলন করতে হলে চলতি বছরের মধ্যেই করতে হবে। এ বিষয়টি বিবেচনায় নিয়েই অক্টোবরে জাতীয় সম্মেলন করার সিদ্ধান্ত নেওয়া হয়। সে অনুযায়ী প্রস্তুতি চলছে। যদিও সম্মেলনের তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। আগামী অক্টোবরের শেষ দিকে বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে। সে ক্ষেত্রে প্রস্তুতির কারণে কিছু দিন পিছিয়ে নভেম্বরেও হতে পারে।

গত ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সে অনুযায়ী চলতি বছর ২৩ অক্টোবর বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে। গত ৫ এপ্রিল আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় নির্ধারিত সময়ে দলের জাতীয় সম্মেলনের সিদ্ধান্ত হয়। তৃণমুল পর্যায় থেকে এই সম্মেলনের প্রস্তুতির জন্য কেন্দ্রীয় নেতাদের আটটি সাংগঠনিক টিম গঠন করে দেওয়া হয়েছে। এই টিমগুলোকে জেলা-উপজেলা পর্যায়ে মেয়াদ উত্তীর্ণ কমিটির সম্মেলনসহ সাংগঠনিকভাবে তৃণমুলকে প্রস্তুত করার দায়িত্ব দেওয়া হয়।

প্রজন্মনিউজ২৪/দেলাওয়ার হোসাইন।

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ