শোক দিবসের অনুষ্ঠানে সংঘর্ষ, পুলিশ সদস্যসহ আহত ৭

প্রকাশিত: ১৬ অগাস্ট, ২০১৯ ০২:২২:৩৩

শোক দিবসের অনুষ্ঠানে সংঘর্ষ, পুলিশ সদস্যসহ আহত ৭

নীলফামারীর জলঢাকা উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের কর্মসূচি পালনের সময় আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের চার সদস্যসহ আহত হয়েছেন সাতজন। পরিস্থিতি সামাল দিতে কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট ছুড়েছে পুলিশ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা শহরে এ ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্যরা হলেন উপপরিদর্শক (এসআই) মামুনুর রশীদ, কনস্টেবল মেহেদী হাসান, সাইফুল ইসলাম ও রুবেল ইসলাম। আহত তিন পথচারীর মধ্যে দুজনের নাম জানা গেছে। তাঁরা হলেন শাহিনুর রহমান ও দুলাল হোসেন।

আহত ব্যক্তিদের মধ্যে এসআই মামুনুর রশীদকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি সবাই জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পৌর আওয়ামী লীগের সভাপতি আশরাফ হোসেনের সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য দিচ্ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল মান্নান।

এ সময় ডালিয়া সড়ক হয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলীর নেতৃত্বে একটি শোক র‌্যালি সেখানে আসে। বঙ্গবন্ধু চত্বরে পুষ্পমাল্য অর্পণ করার পর হঠাৎ করে দুপক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়।

একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। পরে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমিন বলেন, শোক দিবসের কর্মসূচি পালনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়।

পরিস্থিতি মোকাবিলায় ১৩টি কাঁদানে গ্যাসের শেল ও ১৫টি রাবার বুলেট নিক্ষেপ করা হয়। আহত ব্যক্তিদের মধ্যে এসআই মামুনুর রশীদকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত খবর

নানা কর্তৃক প্রতিবন্ধি নাতনি ধর্ষণের শিকার

সাত সদস্যকে বহিস্কারের বিজ্ঞপ্তি প্রকাশ রায়পুর প্রেসক্লাবের

গাজায় দুর্ভিক্ষ-অনাহারে মৃত্যুর ঝুঁকিতে তিন লাখ ফিলিস্তিনি

সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ

হাবিপ্রবিতে ল্যাব টেকনিশিয়ানদের জন্য দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

পবিপ্রবিতে ইফতার মাহফিল ও দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

লন্ডনে গাড়ির ধাক্কায় প্রাণ হারালেন বাংলাদেশি নাট্যনির্মাতা

অবন্তিকার আত্মহত্যা: শিক্ষক ও সহপাঠী রিমান্ডে

তিনদিন ছুটির পরেও যানজটে রাজধানীবাসী

আগামী কাল খুলনায় আসছেন সুইডেনের রাজকুমারী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ