ম্যানইউ ছেড়ে ইন্টার মিলানে লুকাকু

প্রকাশিত: ০৯ অগাস্ট, ২০১৯ ১০:৫৭:২৭

জুভেন্টাস কিংবা চেলসি ম্যানেজার থাকাকালে বেলজিয়ান এই স্ট্রাইকারকে দলে পেতে একাধিকবার ঝাঁপিয়েছিলেন অ্যান্তোনিও কন্তে। কিন্তু সম্ভব হয়নি। রোমেলু লুকাকু তখন এভার্টন ফরোয়ার্ড হিসেবে জাত চেনাচ্ছেন নিজের। ম্যানইউ ম্যানেজার সোল্কজায়েরের সঙ্গে বেলজিয়ান স্ট্রাইকারের তিক্ত সম্পর্ক কন্তেকে সুযোগ করে দিয়েছিল লুকাকুকে ফের দলে নেওয়ার।

শেষ অবধি ম্যানইউ সংসার ছেড়ে ইতালির ক্লাব ইন্টার মিলানে যোগদান করেই ফেললেন লুকাকু।দলবদলের শুরুতে প্রাথমিকভাবে শোনা যাচ্ছিল ইতালির আরেক ক্লাব জুভেন্তাসও পেতে আগ্রহী বেলজিয়ান স্ট্রাইকারকে। সে ক্ষেত্রে পাওলো দিবালাকে দিয়ে লুকাকুকে নেওয়ার ইচ্ছেপ্রকাশ করেছিল তারা। কিন্তু তা সম্ভব না হওয়ায় কন্তের কথামোতো আসরে নামে ইন্টার মিলান।

শেষ অবধি বছর ছাব্বিশের স্ট্রাইকারকে দলে নিয়ে ফরোয়ার্ড লাইন অনেকটাই শক্তিশালী করল তিনবারের ইউরোপ সেরা দল। পাঁচ বছরের চুক্তিতে ইন্টার মিলানে যোগদান করলেও লুকাকুর পারিশ্রমিক কিংবা ট্রান্সফার ফি নিয়ে মুখে কুলুপ এঁটেছে ইতালির ক্লাবটি। তবে একটি বিবৃতি মারফৎ ইন্টার মিলান জানিয়েছে, স্থায়ী চুক্তিতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে আমাদের ক্লাবে যোগদান করছেন বেলজিয়ান স্ট্রাইকার।

৩০জুন, ২০২৪ পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।সূত্রের খবর, ৮০ মিলিয়ন ইউরোয় ম্যান ইউ ছেড়ে ইতালির ক্লাবে যোগদান করেছেন লুকাকু। ইন্টার মিলানের তরফ থেকে প্রকাশ করা হয়েছে একটি ভিডিও। যে ভিডিওবার্তায় লুকাকু বলছেন, ইন্টার সবার জন্য নয়, তাই আমি এখানে।বুধবার রাতেই লুকাকু তার এজেন্টকে সঙ্গে নিয়ে পৌঁছে যান মিলানে।

বৃহস্পতিবার নতুন ক্লাবে বেলজিয়ান স্ট্রাইকারের মেডিক্যালও সম্পূর্ন হয়েছে বলে জানা গিয়েছে। তবে লুকাকুর পরিবর্ত হিসেবে এখনই কাউকে দলে নেওয়ার পক্ষপাতী নন ম্যান ইউ কোচ সোল্কজায়ের। অন্যদিকে ডেডলাইন ডে’তে দুর্দান্তভাবে ট্রান্সফার উইন্ডো কাজে লাগালো গানার্সরা। সকলকে কার্যত অবাক করে চেলসি থেকে আর্সেনালে যোগদান করলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার দাভিদ লুইস।

৮ মিলিয়ন ইউরোয় নতুন ক্লাবের সঙ্গে দু’বছরের জন্য চুক্তিবদ্ধ হলেন লুইস। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের যোগদানে উচ্ছ্বসিত গানার্স কোচ উনাই এমেরি। জানান, ‘লুইসের অন্তর্ভুক্তি দলের রক্ষণভাগকে আরও শক্তিশালী করবে। ওর সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি।’

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন