আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’বসছে প্রবর্তক মোড়ে

প্রকাশিত: ০৮ অগাস্ট, ২০১৯ ০৫:২৩:২২ || পরিবর্তিত: ০৮ অগাস্ট, ২০১৯ ০৫:২৩:২২

আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’বসছে প্রবর্তক মোড়ে

আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’ বসানোর কাজ শুরু হয়েছে চট্টগ্রাম নগরের প্রবর্তক মোড়ে। গতকাল বুধবার রাতে গিটারের এই প্রতিকৃতি ওই স্থানে আনা হয়। প্রবর্তক মোড়ে এই গিটার বসানোর কাজ চলছে। বৃষ্টির কারণে আজ বৃহস্পতিবার সকাল থেকে গিটারের প্রতিকৃতি পলিথিন দিয়ে ঢেকে রাখা হয়।

চট্টগ্রামে জন্ম নেওয়া কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু গত বছর ১৮ অক্টোবর মারা যান। তাঁর জানাজায় উপস্থিত ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি আইয়ুব বাচ্চু স্মৃতি সংরক্ষণ করা হবে বলে ঘোষণা দিয়েছিলেন। তার অংশ হিসেবে প্রবর্তক মোড়ে সিটি করপোরেশনের উদ্যোগে এই ‘রুপালি গিটার’ বসানোর কাজ শুরু হয়।

সিটি করপোরেশনের নগর পরিকল্পনাবিদ রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, ‘আইয়ুব বাচ্চুর রুপালি গিটারের আদলে একটি প্রতিকৃতি বসানোর কাজ চলছে।  কাজটি করছে অডিও ইনক নামে একটি প্রতিষ্ঠান।

গিটারের ভাস্কর কে, সে সম্পর্কে এখনো কিছু জানি না। তারা যখন আমাদের কাজটি বুঝিয়ে দেবেন, তখন বলতে পারব।’ এ বিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন বলেন, ‘আইয়ুব বাচ্চু আমাদের সম্পদ। আমাদের গর্ব। তাঁর স্মৃতি সংরক্ষণ আমাদের দায়িত্ব। মেয়র এই উদ্যোগ নিয়েছেন।

প্রবর্তক এলাকার সৌন্দর্যবর্ধনের কাজ চলছে। তারই অংশ আইয়ুব বাচ্চুর গিটার। এর মধ্য দিয়ে আগামী প্রজন্ম আইয়ুব বাচ্চুকে মনে রাখবে। পাশাপাশি বেঁচে থাকবে তাঁর গান।’উল্লেখ্য আইয়ুব বাচ্চুর খুব জনপ্রিয় গান ‘এই রুপালি গিটার ফেলে চলে যাবে দূরে, বহু দূরে’। গিটারের জাদুতে এই শিল্পী সবার মন জয় করেছেন।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

এ সম্পর্কিত খবর

পাকিস্তান জাতীয় পরিষদের স্পিকার নির্বাচিত হলেন সরদার আয়াজ সাদিক

ইতিহাসে যেদিন ৩০ শে ফেব্রুয়ারি এসেছিল

লক্ষ্মীপুরে হাসন্দী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত

টাঙ্গাইল শাড়ির উৎপত্তি পশ্চিমবঙ্গে! দাবি ভারতের

নড়াইলে মাদ্রাসা শিক্ষকের বাড়িতে সন্ত্রাসী হামলায় ভাঙচুর ও লুটপাট 

যশোর প্রেসক্লাব নির্বাচনে মনোনয়নপত্র জমা ২৭ জন

‘একটি জাতির রূপকার’ সিনেমা মুক্তি পাচ্ছে আজ।

সালাহউদ্দিন আইয়ুবী ইতিহাসে এত বিখ্যাত কেন?

 হাসন্দী উচ্চ বিদ্যালয়ের সভাপতি পদে নির্বাচিত আখতার হোসেন বাচ্চু

ছেলের সহযোগিতায় প্রেমিকের মরদেহ পুঁতে রাখেন হোসনে আরা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ