রেনুর পরিবারের পাশে বিএনপি

প্রকাশিত: ০৮ অগাস্ট, ২০১৯ ১২:৩১:৪৮

রাজধানীর বাড্ডায় ছেলেধরা গুজব ছড়িয়ে পিটিয়ে হত্যার শিকার তাসলিমা বেগম রেনুর পরিবারের পাশে দাঁড়িয়েছে বিএনপি। গতকাল বুধবার রাতে বাড্ডায় রেনুর বাসায় গিয়ে বিএনপির পক্ষ থেকে পরিবারের সদস্যদের জন্য আর্থিক অনুদান ও ঈদের উপহারসামগ্রী তুলে দেওয়া হয়।

গত ২০ জুলাই মেয়ে তাসনিম তুবার (৪) উত্তর বাড্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি-সংক্রান্ত তথ্য সংগ্রহ করতে গেলে গুজব ছড়িয়ে পিটিয়ে রেনুকে খুন করা হয়।

বিএনপি মনে করছে, সারা দেশে নারী ও শিশু নির্যাতন আশঙ্কাজনক হারে বেড়েছে। এরই পরিপ্রেক্ষিতে দলটির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানকে আহ্বায়ক এবং নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে সদস্য সচিব করে ‘নারী ও শিশু অধিকার রক্ষা ফোরাম’ নামে ৫১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের প্রতিনিধি হিসেবে গতকাল বুধবার রাতে নিপুণ রায় চৌধুরী, বিএনপি নেতা তাবিথ আউয়াল, প্রকৌশলী ইশরাক হোসেন বাড্ডায় রেনুর পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করতে যান। বিএনপি নেতারা রেনুর পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন। পাশাপাশি পরিবারের সদস্যদের আইনি সহায়তারও প্রতিশ্রুতি দেন।

ঈদ উপলক্ষে চার বছরের ছোট্ট তুবা ও ১১ বছরের তাসফিক আল মাহির জন্য জামা, পাঞ্জাবি, চকলেটসহ ঈদসামগ্রী নিয়ে যান বিএনপি নেতারা। এ সময় রেনুর মায়ের আহাজারিতে কিছুক্ষণের জন্য হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়।

পরে নিপুণ রায় চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘দলের কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কড়া বার্তা হচ্ছে, নিজেরা ক্ষমতাসীনদের দ্বারা নির্যাতনের শিকার হলেও বিএনপির নেতাকর্মীদের যেকোনোভাবে হলেও দেশের নির্যাতিত মানুষের পাশে দাঁড়াতে হবে। সে কারণেই আমরা ওই পরিবারের পাশে দাঁড়িয়েছি।’

প্রজন্মনিউজ/দেলাওয়ার হোসাইন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ